ক্রেতা কম, ‌দাম বেশি

ঈদুল আযহা উপলক্ষে আজ থেকে ঢাকার অস্থায়ী হাটগুলোতে শুরু হয়েছে পশু বেচাকেনা। গাবতলী ও সারুলিয়া হাটে পশু বেচাকেনা চলছে আগে থেকেই। অস্থায়ী হাটগুলোতে আজ শনিবার (১৭ জুলাই) থেকে শুরু হয়েছে বেচাকেনা। তবে হাটে ক্রেতার আনাগোনা কম বলে জানালেন ব্যবসায়ীরা। যারা হাটে আসছে তাদের মধ্যে অনেকেই পশু দেখে ও দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছে।

দুই সিটি করপোরেশন এলাকায় ১৯টি অস্থায়ী পশুর হাট বসেছে । এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় বসছে ৯টি এবং দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় বসছে ১০টি হাট।

উত্তর ও দক্ষিণ সিটির কয়েকটি অস্থায়ী হাট ঘুরে দেখা গেছে দেশের বিভিন্ন জায়গা থেকে ট্রাকে করে পশু আনতে শুরু করেছেন ব্যাপারীরা। বাজারে বিভিন্ন সাইজের ও দামের দেশী বিদেশী গরু দেখা গেছে।ব্যবসায়ীরা জানান, যানজটের কথা ভেবে এবার নির্ধারিত সময়ের আগেই হাটে পশু এনেছেন তারা।

মেরাদিয়া হাটে সিরাজগঞ্জ গাইবান্ধা থেকে ১০টি গরু এনেছেন দুই ব্যাপারী।সাইজ অনুযায়ী একলাখ থেকে ৪লাখ টাকা দাম চাওয়া হচ্ছে গরুগুলোর। তবে এবার ভাল দাম পাবেন বলে আশা করছেন ব্যবসায়ীরা।

পোস্তগোলার শ্মশানঘাট হাটে দেখা গেছে, ইতিমধ্যেই বাজারে অনেক গরু আনা হয়েছে। কুষ্টিয়া, ঝিনাইদাহ থেকে গরু নিয়ে এসেছেন পাইকাররা। তারা জানান এখনো বিক্রি শুরু করতে পারিনি। অনেকেই দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছেন। তবে কাল পরশুর মধ্যে বিক্রি শুরু হবে বলে আশা করেন তারা।

একই চিত্র ছিল ধূপখোলা, যাত্রাবাড়ি ও উত্তর শাহজাহানপুরের হাটে। ক্রেতা ও বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মানতে বার বার অনুরোধ করছি আমরা।পর্যাপ্ত পরিমাণে মাস্ক ও স্যানিটাইজার দিচ্ছি। বাজারে এখনো ক্রেতা আসতে শুরু করেনি। তবে এবার বেচাকেনা নিয়ে আমরা খু্ব আশাবাদী।

কপাল খুলেছে বর্ডার হাটের ক্রেতা বিক্রেতাদের

 কুড়িগ্রাম সংবাদদাতাঃ দীর্ঘ তিন বছর পর আজ খুলে দিয়েছে ভারত-বাংলা বর্ডার হাট। মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর জন্য দীর্ঘদিন বন্ধ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x