খেলা শুরুর ওই সময়ে থাকলে হার্ট অ্যাটাক করতেন পাপন

শ্রীলংকার সঙ্গে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে চালকের আসনে রয়েছে বাংলাদেশ ক্রিটেক দল। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান। সেঞ্চুরি পেয়েছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। ৪৬৯ বলে ২৫৩ রানের জুটিতে লিটন ২২১ বলে ১৬ চার ও এক ছক্কায় ১৩৫ রানে ও ২৫২ বলে ১৩ চারে ১১৫ রানে অপরাজিত রয়েছেন মুশফিক।

তবে সোমবার (২৩ মে) মিরপুর স্টেডিয়ামে হওয়া খেলায় দিনের শুরুটা একেবারেই বিমর্ষ ছিলো বাংলাদেশের। কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দোর তোপে পৌনে এক ঘণ্টার মধ্যেই প্রথম পাঁচ ব্যাটসম্যান হারায় বাংলাদেশ। দলীয় রান যখন ২৪, তখন এরমধ্যে সাজঘরে ফিরে গেছেন মাহমুদুল হাসান জয় (০), তামিম ইকবাল (০), মুমিনুল হক (৯), নাজমুল হোসেন শান্ত (৮) ও সাকিব আল হাসান (০)।

আর মাঠে যখন বাংলাদেশ দলের এমন করুণ অবস্থা, তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্ক্লেকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন।

দিনের খেলা শেষে আইসিসি চেয়ারম্যানকে নিয়ে সংবাদ সম্মেলনে দিনের শুরুর খেলা প্রসঙ্গে পাপন বলেন, ওই সময় থাকলে হার্ট অ্যাটাক হয়ে যেতো (হাসি)। আল্লাহ্‌র রহমত আমি ছিলাম না। আমরা তখন প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলাম।

প্রধানমন্ত্রী সকালের ওই সময়টায় পাপনের কাছে খেলার ব্যাপারে জিজ্ঞেস করেছিলেন। কিন্তু উত্তর দেওয়ার সাহস পাননি বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, তো মাঠে এসে এখানে ঢোকার সময় লিফটে উঠে দেখলাম এই অবস্থা। এটা তো বড় ধরনের একটা শক! তো যাই হোক, যেভাবে মুশফিক ও লিটন ব্যাট করছে এটি বিশেষ কৃতিত্বের দাবিদার। এটি অবিশ্বাস্য। আমি নিশ্চিত সবাই এ জুটিতে হাঁফ ছেড়ে বেঁচেছে। এমন চাপে ব্যাটিং করাটা সহজ ছিল না। ওরা অসাধারণ খেলেছে।

বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক

করোনা মোকাবিলা ও ভবিষ্যৎ সংকটের জন্য শহরাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক। রোববার (৭ আগস্ট)...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x