গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৬ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত দাঁড়িয়েছে ১ হাজার ৩২৪ জনে।

 

আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ২৭ জন। ১ হাজার ৩২৪ জনের মধ্যে রাজধানীতেই ৭২১ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৫৪ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে।

 

২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১১ দশমিক ৮৯ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৭৯ শতাংশ। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ২২৩ জনে।

 

নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৯৩ হাজার ৩৮২ জন। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৪৭ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ১৯ হাজার১৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

 

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১২৬টি নমুনা সংগ্রহ এবং ১১ হাজার ১৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

এখন পর্যন্ত ১ কোটি ৪৪ লাখ ৭৫ হাজার ৩৬১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ।

 

গত ২৪ ঘণ্টায় ৪ জন পুরুষ এবং ২ নারী মৃত্যুবরণ করেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬৫২ জন এবং নারী ১০ হাজার ৫৭১ জন।

 

২৪ ঘণ্টার মৃত্যুর তথ্য বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের ১ জন, ৬১ থেকে ৭০ বছরের ২ জন,৫১ থেকে ৬০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন,২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩ জন ঢাকা বিভাগের, ৩ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা রয়েছেন।

 

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৭২১ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৮৮২ জন, ময়মনসিংহ বিভাগে ৩১ জন, চট্টগ্রাম বিভাগে ১৮২ জন, রাজশাহী বিভাগে ৫৫ জন, রংপুর বিভাগে ৩৮ জন , খুলনা বিভাগে ৯২ জন, বরিশাল বিভাগে ২৩ জন এবং সিলেট বিভাগে ২১ জন রোগী শনাক্ত হয়েছন।

ভূমিকম্পে ধসে গেল তুরস্কের ১২৩ বছরের ঐতিহাসিক মসজিদ

তুরস্ক-সিরিয়ায় সংঘটিত শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এ সংখ্যা ৮ গুণ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x