গুলি করে খুন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে

মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন। শেষরক্ষা হল না। শুক্রবার সকালে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের। পশ্চিম জাপানের নারা শহরে ভাষণ দেওয়ার সময় আচমকা তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়। বুকে গুলি লাগে। রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু চিকিৎসকদের চেষ্টা বিফলে গেল। বাঁচানো গেল না আবেকে।

গুলিবিদ্ধ হওয়ার পরই লুটিয়ে পড়েন আবে। রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। গুলি লাগার পর হৃদরোগে আক্রান্ত হন। প্রচুর রক্তপাতও হয়েছে তাঁকে। চিকিৎসকরা চেষ্টা করলেও বাঁচানো সম্ভব হয়নি। জাপানের সবচেয়ে দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী ছিলেন শিনজো। ২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত জাপানের দায়িত্ব সামলেছিলেন।

নারা শহরে নির্বাচনী ভাষণ দিচ্ছিলেন শিনজো আবে। সেই সময় তাঁকে লক্ষ্য করে দুটি গুলি চালায় আততায়ী। একটি গুলি লাগে আবের বুকে। আর একটি গলায়। তখনই লুটিয়ে পড়েন আবে। সেই সময় হার্টঅ্যাটাকে আক্রান্ত হন। সিপিআর দিয়ে তাঁর প্রাণ বাঁচানোর চেষ্টা হয়েছিল। পরে তাঁকে এয়ারলিফ্ট করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। আততায়ীকে পাকড়াও করেছে জাপান পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, শিনজো আবেকে মারতেই এসেছিল সে। শিনজো আবের কাজকর্মে আপত্তি ছিল তার।

ভূমিকম্পে ধসে গেল তুরস্কের ১২৩ বছরের ঐতিহাসিক মসজিদ

তুরস্ক-সিরিয়ায় সংঘটিত শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এ সংখ্যা ৮ গুণ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x