চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে হাওরাঞ্চলের ধান কাটার শ্রমিক পাঠানো শুরু

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে হাওরাঞ্চলের বিভিন্ন জেলায় চট্টগ্রাম থেকে ধান কাটার শ্রমিক পাঠানো শুরু হয়েছে। রবিবার বিকালে প্রথম দফায় পাঁচটি গাড়িতে করে শ্রমিক যাচ্ছে। এভাবে মোট ৪০টি যাত্রীবাহী বাসে করে এক হাজার শ্রমিক পাঠানো হবে ধান কাটার জন্য।সিএমপি কমিশনার মাহবুবুর রহমান রিপন জানান, এই সব শ্রমিকদের বুঝে নেবেন কিশোরগঞ্জের পুলিশ সুপার।

সেখানে তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করবে পুলিশ প্রশাসন। কাজ শেষে পারিশ্রমিক পরিশোধ করে একইভাবে বাসে করে চট্টগ্রামে নিয়ে আসা হবে। তবে শুধু পারিশ্রমিক পরিশোধ করবেন ধানি জমির মালিক। নগরের রাহাতার পুল কেবি কনভেনশন সেন্টারের সামনে থেকে শ্রমিক পাঠানোর এ আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় উপস্থিত ছিলেন ডিসি সাউথ মেহেদী হাসান, এডিসি আব্দুর রউফ, বাকুলিয়া থানার ওসি নিজাম উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে খাদ্য সংকটে সতর্ক থাকার পাশাপাশি খাদ্য উৎপাদনে সক্রিয় থাকার জন্য গত কয়েকদিন ধরে নির্দেশনা দিচ্ছেন। করোনাকালে বিশ্বব্যাপী যোগাযোগ ব্যবস্থার সংকট এবং সাপ্লাই চেইন ব্যাহত হওয়ার পটভূমিতে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *