চরম বিপাকে পড়েছেন চা দোকানী পাখি রানী

লাইফস্টাইল

মিজানুর রহমান, সিংগাইর :

চলমান কোভিড-১৯ করোনা ভাইরাসের বিস্তার রোধে আজ বৃহস্পতিবার ( পহেলা জুলাই) হতে আগামি ৭ তারিখ পর্যন্ত সারাদেশের ন্যায় সিংগাইরেও কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে প্রশাসন । জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে যেতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে । এতে করে নির্ধারিত কয়েকটি দোকান পাট ছাড়া প্রায় সমস্ত দোকান পাট বন্ধ রাখতে বলা হয়েছে । এতে করে চরম বিপাকে পড়েছেন প্রায় শতবর্ষী বয়সের এক চা দোকানী পাখি রানী ।

পাখি রানী রানী সিংগাইর পৌর এলাকার আঙ্গারিয়া মহল্লার মৃত ধুন্দলের বিধবা স্ত্রী । সিংগাইর উপজেলার ক্রিড়া সংস্থার সাথে রয়েছে তার ছোট্ট ছিপছিপে টিনের তৈরি একটি চায়ের দোকান ।এ দোকানের ওছিলায় চলত তার জীবিকা নির্বাহের চাহিদা । তবে আজ হতে বন্ধ থাকায় পড়েছেন চরম বিপাকে ।

গতকাল ৩০ জুন বুধবার বিকালে এ প্রতিবেদক সিংগাইর সাংবাদিক সমিতির আহবায়ক কালের কন্ঠ প্রতিনিধি মোবারক হোসেন, সিংগাইর প্রেসক্লাব সভাপতি দৈনিক সংবাদ প্রতিনিধি কোহিনুর ইসলামকে সাথে নিয়ে চায়ের আড্ডা দিতে গেলে পরিচিত সাংবাদকর্মীদের দিকে কাঙ্খিত নয়নে অসায়ত্বের ন্যায় মলিন মুখে বলে ফেলেন, আমি এহন কেমনে চলুম রে ভাই ?

লকডাউনে দোকান বন্ধ হইলে কি আর পেট বন্ধ করা যায় ? তোরা আমার লেইগা কিছু একটা করবি না ? উল্লেখ্য, পাখি রানী তার স্বামী মারা যাবার পর প্রায় ৬-৭ বছর হয় একাই দোকানটি করে সামলাচ্ছে তার চাহিদা । বয়সের ভারে কুজো হলেও এখনো রয়েছে তার দৃঢ় মনোবল ও প্রবল ইচ্ছাশক্তি ।

কিন্তু মহামারি করোনার বিস্তার রোধে কঠোর লকডাউনে দোকান বন্ধ রাখাতে পড়েছেন চরম বিপাকে । তাই তো বাঁচার তাগিদে সহযোগীতার প্রয়োজন প্রাণ ভরে করছেন অনুভব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *