ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ। শুক্রবার ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় এ ভার্চুয়াল রক্তদান কর্মসূচির শুভ সূচনা করা হয়। প্রথমে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য রক্ত দিয়ে এ কর্মসূচি শুরু করেন। পর্যায়ক্রম কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা স্বেচ্ছায় রক্ত দান করেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ, উপ-স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক শাহজালাল, ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ, বেসরকারি চিকিৎসাবিজ্ঞান জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ছাত্রলীগের কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের যে ইতিহাস সেই ইতিহাসের অংশ হিসেবে গত ৪ জানুয়ারি আমাদের অভিভাবক প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনা ভার্চুয়াল ব্লাড ব্যাংকের কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন। এই ভার্চুয়াল বøাড ব্যাংকের মাধ্যমে ছাত্রলীগের নেতাকর্মীরা রক্ত দান করবে, দেশের অসুস্থ রোগী জরুরি প্রয়োজনে উপকৃত হবে।

আজকে এই ভার্চুয়াল ব্লড ব্যাংক কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আরো একধাপ এগিয়ে যাবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শিত পথে ছাত্রলীগের নেতাকর্মীরা দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে এবং সেই ধারাবাহিকতায় আজকে এই কর্মসূচির মাধ্যমে ছাত্রলীগের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়াবে, রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচাবে।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল দুর্যোগ-ক্রান্তিলগ্নে, আর্তমানবতার সেবায় সব সময় এগিয়ে এসেছে। আজকে এই ভার্চুয়াল ব্লাড ব্যাংক কর্মসূচির মাধ্যমে ছাত্রলীগের নেতাকর্মীদের ব্লাড ডোনেশনের মাধ্যমে গরিব ও অসহায় রোগীরা উপকৃত হবে। ছাত্রলীগের এ মহতী উদ্যোগে দেশ ও জাতি উপকৃত হবে।

তিনি বলেন, ছাত্রলীগের গৌরবান্বিত ইতিহাসের অংশ হিসেবে ছাত্রলীগ জরুরি প্রয়োজনে অসহায় রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান করছে। জাতির পিতার আদর্শের ধারক-বাহক হয়ে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এ সকল কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *