জরুরী খাদ্য ও নিরাপত্তা সেল গঠন করলেন ইবি ছাত্রলীগ সভাপতি

ইবি প্রতিনিধি- 

বিশ্ব গ্রাস করে ফেলছে একটি ক্ষুদ্র অণুজীব। করোনাভাইরাস নামের এই মহামারিটি মাত্র কয়েক মাসের ব্যবধানেই ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। দিনের পর দিন এ ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। লকডাউন হয়ে গেছে বিশ্বের বিভিন্ন দেশ। ইতোমধ্যে বাংলাদেশেও বিস্তার লাভ করেছে ভাইরাসটি। এর দ্রুত বিস্তার রোধে দেশটিও লকডাউন ঘোষণা করেছে সরকার। ফলে কর্মহীন ও অসহায় হয়ে পরেছে দেশের খেটে-খাওয়া দিনমজুর, অসহায় ও দুঃস্থরা।

দেশের এমন সংকটময় মুহুর্তে অসহায়দের মুখে হাঁসি ফোটাতে “জরুরী খাদ্য ও নিরাপত্তা সেল” গঠন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ। শুক্রবার কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গা ইউনিয়ন থেকেই এ কার্যক্রম শুরু করেন তিনি।

জানা যায়, ভােগডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সার্বিক সহযােগিতায় কুড়িগ্রামে এ কার্যক্রম শুরু করেছে ইবি শাখা ছাত্রলীগ সভাপতি পলাশ। কুড়িগ্রাম জেলার ভোগডাঙ্গা ইউনিয়নের কেউ খাদ্য সংকটে পড়লে সহযোগিতা করবে ‘জরুরী খাদ্য ও নিরাপত্তা সেল’। এক্ষেত্রে পরিচয় গােপন রাখা হবে। এছাড়া কুড়িগ্রামে করোনা আক্রান্ত এলাকা থেকে ফেরত আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করবে এ সেল।

যে কেউ চাইলে এ সেলে অনুদান দিতে পারবে। অনুদান বিকাশ/রকেট/নগদে পাঠাতে পারেন। অনুদান পাঠাবেন যে নাম্বারে- বিকাশঃ ০১৯৮০৯৭৭২৯৪, রকেটঃ ০১৭২২৩৩৪৯১৪৭ , নগদঃ ০১৭২২৩৩৪৯১৪

এ বিষয়ে রবিউল ইসলাম পলাশ বলেন, ‘অসহায়দের সহযোগিতা করতেই এ সেল গঠনের উদ্যোগ নিয়েছি। সবার সহযোগিতা পেলে পুরো কুড়িগ্রাম জেলায় কাযক্রম চালাবো।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *