জাতীয়  ভোক্তা-অধিকার সংরক্ষণ অভিযানে জীবননগর একাধিক ইট ভাটায় ২ লক্ষা টাকা জরিমানা

তাহসানুর রহমান শাহজান:

জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়ন এলাকায় কয়েকটি ইট ভাটায় জাতীয় ভোক্তা-অধিকার অভিযান পরিচালনায় ১,৯০,০০০ হাজার টাকা জরিমানা করে।

গতকাল (০২ফেব্রুয়ারি) ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। জানা গেছে,কয়েকটি ইট ভাটায় অভিযান চালিয়ে দেখেন,  নির্ধারিত স্ট্যান্ডার্ড পরিমাপ অনুযায়ী ইট তৈরি না করাই ৫ টি ইট ভাটা মালিককে আইনের আওতায় নিয়ে তাদেরকে সতর্কতামুলক নিদর্শনা দেন ।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর মহাপরিচালকের নির্দেশনায়,  চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ এর নেতৃত্বে জীবননগর উপজেলার হাসাদহ রোডে বাঁকা এলাকায়, এই অভিযানে বিএসটিআইয়ের নির্ধারিত স্ট্যান্ডার্ড পরিমাপ অনুযায়ী ইট তৈরি না করায়

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৮ ধারায় মেসার্স বিশ্বাস ব্রিকসকে ৩০,০০০/- টাকা, মেসার্স মাসুম ব্রিকসকে ৩০,০০০/- টাকা, মেসার্স অনিক ব্রিকসকে ৫০,০০০/- টাকা, মেসার্স এন বি এম ব্রিকসকে ৫০,০০০/- টাকা, মেসার্স আওয়াল ব্রিকসকে ৩০,০০০/- টাকাসহ অভিযানে ০৫টি ইট ভাটাকে সতর্কতামুলক মোট ১,৯০,০০০/- টাকা জরিমানা করা হয়। অভিযানের সময় উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার বিষয়ে সচেতন করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা ক্যাবের সাধারণ সম্পাদক জনাব মোঃ বিল্লাল হোসেন।

 নিরাপত্তায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।।

রৌমারীতে সিএনজি স্ট্যান্ডে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপে মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া

রৌমারী সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধের পর থেকে দখলবাজদের উৎপাত বেড়ে যায়। অবশেষে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষ ও...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x