জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন দুই বিচারপতির

অনলাইন ডেস্কঃ

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নবনিযুক্ত দুই বিচারক ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। শনিবার সকালে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি ওবায়দুল হাসান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে এ শ্রদ্ধা নিবেদন করেন। পরে সাভারে জাতীয় স্মৃতি সৌধে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে রাখা পরিদর্শন বইতে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান লিখেছেন, ‘হে জাতির পিতা দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় আপনার যে অঙ্গীকার ও নির্দেশনা ছিল তা বাস্তবায়নে আমি সদা সচেষ্ট থাকব। প্রতিজ্ঞা করছি যে আত্মত্যাগের মধ্য দিয়ে আপনি আমাদেরকে দেশ, পতাকা ও সংবিধান দিয়ে গেছেন তার সুরক্ষার জন্য সারাজীবন কাজ করে যাব। অন্তরের অন্তঃস্থল থেকে আপনার স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি। আল্লাহ যেন আপনাকে পরকালে উত্তম প্রতিদান প্রদান করেন।এদিকে শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় স্মৃতিসৌধে রাখা পরিদর্শন বইতে বিচারপতি ওবায়দুল হাসান লিখেছেন, ত্রিশ লক্ষ মানুষের আত্মদান ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রম হারানোর মধ্য দিয়ে জন্ম নিয়েছে আমাদের মাতৃভূমি বাংলাদেশ। যে আত্মদানের মধ্য দিয়ে ত্রিশ লক্ষ শহীদ আমাদের একটি স্বাধীন দেশ, পতাকা ও জাতীয় সঙ্গীত দিয়ে গেছেন আমরা যেন তা বিস্মৃত না হই। দেশে আইনের শাসন প্রতিষ্ঠার মধ্য দিয়েই শুধু শহীদদের স্বপ্ন বাস্তবায়িত হতে পারে। আজ এই স্মৃতিসৌধে দাড়িয়ে প্রতিজ্ঞা করছি দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় আমি সদা সচেষ্ট থাকব। যে অসাম্প্রদায়িক চেতনা থেকে বাংলাদেশের জন্ম সেই চেতনা থেকে কখনো বিচ্যুত হবো না। স্বাধীনতা সংগ্রামে শাহাদাত বরণকারী সকল শহীদদের প্রতি অন্তরের অন্তঃস্থল থেকে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি।প্রসঙ্গত বুধবার রাষ্ট্রপতি হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি ওবায়দুল হাসানকে আপিল বিভাগের বিচারক হিসেবে নিয়োগ দেন। পরদিনই তাদের শপথ পড়ান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। শপথ নেওয়ার মধ্য দিয়ে তাদের নিয়োগ কার্যকর হয়। এরপরই শনিবার দুই বিচারপতি বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স তিন বছর হওয়াই যৌক্তিক: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স তিন বছর হওয়াই যৌক্তিক। শনিবার (১৩ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে শিশু...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x