জীবন নগর  করোনার ভয়াবহ ছোবলে, ৭ দিনের লকডাউন’ প্রথম দিনেই কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

তাহসানুর রহমান জেলা প্রতিনিধিঃ

জীবননগরে করোনার সংক্রমণ ভয়াবহ রুপ ধারণ করায় ৭ দিনের লকডাউনের ঘোষণা। মহামারী করোনা ভাইরাস সংক্রমণে প্রথম দিনেই বাঁশ দিয়ে ব্যারিকেড এর মাধ্যমে কঠোর লকডাউনের ব্যবস্থা গ্রহণ প্রশাসনের। যাতে বহিরাগমন ও অনুপ্রবেশকারী নিয়ন্ত্রণে রোধ করণেএ ব্যবস্থা নেওয়া হয় ।আজ বুধবার (২৩জুন) ভোর থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর অব্যাহত থাকবে । করোনাভাইরাস সংক্রমণ পরবর্তীতে রূপ আরো ভয়ানক রূপ ধারণ করলে সময়সীমা বাড়ানো হবে বলে জানিয়েছেন।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার সহ উপস্থিত সকল উপজেলার ইউএনও ও গণমাধ্যম কর্মীরা মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।গণবিজ্ঞপ্তিতে ঘোষণা দেওয়া হয়,জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহা সড়ক এবং নৌপথে অন্য কোন জেলা, উপজেলা হতে জীবননগর উপজেলায় প্রবেশ কিংবা ওই উপজেলা থেকে বাইরে গমন করতে পারবেনা।সকল ধরনের গণ পরিবহন ও জন চলাচল বন্ধ থাকবে।

তবে জরুরী সেবায় নিয়োজিত, ঔষধ,চিকিৎসা সেবা,কৃষি পণ্য,নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য সংগ্রহ ও পরিবহন এবং সীমিত পরিসরে ব্যাংকিং সেবা লকডাউন আওতার বাহিরে থাকবে। গরুর হাট এবং পান হাট বন্ধ থাকবে।

কাঁচা বাজর ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৬টা থেকে দুপুর ১২ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে। হোটেল রেস্তোরা সন্ধা সাড়ে ৭টা পর্যন্ত খাদ্য বিক্রয় ও সরবরাহ করা যাবে। কোন অবস্থায় হোটেল রেস্তোরায় বসে খাবার গ্রহন করা যাবেনা। শপিংমল অন্যান্য দোকান বন্ধ থাকবে।

সকল পর্যটন কেন্দ্র রিসোর্ট, কমিউনিটি সেন্টার বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জন সমাবেশ ঘটে এধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। মাস্ক পরিধান সহ সকল স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে।

জীবননগর উপজেলায় কোনরূপ আইন অমান্য করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রথম দিনেই বাঁশ বেরিকেট এর মাধ্যমে সকল বহিরাগমন যোগাযোগ বন্ধ করা হয়। তার তার পরেও প্রথম দিনে হাজার মানুষের আনাগোনা ও অনেকের মুখেই মাক্স নেই।নেয় সামাজিক দূরত্ব, জনসমাগম

এড়িয়ে চলা, আছে শুধু নানামুখী মানুষের ঢল। গত ২৪ ঘন্টায় চুয়াডাঙ্গা জেলায় ৬৯ জীবনের নমুনা ৬৪ জনের করোনা আক্রন্ত হয়। এরমধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ২২জন, দামুড়হুদা উপজেলায় ১০ জন, আলমডাঙ্গায় ১০জন ও জীবননগর উপজেলায়় ২২জন আক্রান্ত পাওয়া যায়। গত ২৪ ঘন্টায় করানো আক্রান্ত হয়ে মারা যায় ৫জন।

জীবননগর উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন জানান, জীবননগর উপজেরায় করোনা সংক্রমনের হার দিন দিন ভয়াবহ রুপ ধারণ করছে তারই সাথে মৃত্যুর হার বাড়াতে মানুষের মনে আতংক সৃষ্টি হয়েছে। উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় ৭ দিনের লকডাউন কার্যকর করতে কঠোর পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

আজ কোনো অভিযোগ নাই, অনুযোগও নাই : বিদায়ী আইজিপি

পুলিশের বিদায়ী মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, ‘যারা আমাকে নষ্ট রাজনীতির দুষ্ট চর্চায় তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন, আমার বিরুদ্ধে নানা সময়ে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x