টাংগাইলের নাগরপুরে মা ইলিশ সংরক্ষণে মোবাইল কোর্টৈর অভিযান

ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে মা ইলিশ সংরক্ষণে নাগরপুর উপজেলার যমুনা নদীর বিভিন্ন জায়গায় আযিমুদ্দিন মোড়, খগেনঘাট, কুকুরিয়া, ভূতের মোড়, কাঁঠালবাড়ি বাজার, দপ্তিয়র ইত্যাদি স্থানে মোবাইল কোর্ট অভিযানটি পরিচালিত হয়। এ সময়ে কারেন্ট জাল জব্দ ও বিনষ্ট করা হয়।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ভোর ৬.০০টা থেকে দুপুর ১২.০০টা পর্যন্ত মা ইলিশ সংরক্ষণের ভিত্তিতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। বাস্তবায়নে ছিলো উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তারিন মসরুরের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল পাশা, টাঙ্গাইলের র‍্যাব-১২ ডিএডি নাজিমুদ্দিন, নাগরপুর থানার এ.এস.আই আনিসুজ্জাম, আফজাল হোসেন প্রমূখ।
মোবাইলকোর্ট পরিচালনায় প্রায় ৪৫০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়।যার আনুমানিক মূল্য ৮০ হাজার টাকা এবং জব্দকৃত কারেন্ট জাল নদীর পাড়ে এনে বিনষ্ট করা হয়।
মা ইলিশ রক্ষার্থে মোবাইল কোর্টের অভিযান বহাল থাকবে।

বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক

করোনা মোকাবিলা ও ভবিষ্যৎ সংকটের জন্য শহরাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক। রোববার (৭ আগস্ট)...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x