টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো.ছানোয়ার হোসেন এর হট লাইন চালু

টাঙ্গাইল সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকা থেকে টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো.ছানোয়ার হোসেন এর হট লাইনে “করোনা ভাইরাস” প্রতিরোধে কর্মহীন হয়ে পরা মানুষের প্রতিদিনই কল আসে প্রায় এক শত থেকে দেড় শত পরিবারের।

করোনা ভাইরাস আতঙ্কের কারণে উপজেলায় কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য এমপি ছানোয়ারের নিজ অর্থয়ানে শুরু থেকেই খাদ্য সামগ্রী বিতরণ কর্মসুচীর চালু রয়েছে।এর মধ্যে এমপি ছানোয়ার দুই ভাগে হট লাইন সেবা চালু করেছে।

প্রথম ভাগে টাঙ্গাইল পৌরসভার জনসাধারণ এর মধ্যে যারা লাইনে দাঁড়িয়ে বা জনসম্মুখে খাদ্য সামগ্রী গ্রহণ করতে সংকোচবোধ করেন তাদের নাম সম্পূর্ন গোপন রেখে প্রত্যেকের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার জন্য হট লাইন সেবা চালু হট লাইন নম্বর হচ্ছে : ০১৭১১০৫১৫২০,০১৮১২৫৮৮৫৯৯,০১৭১৯০৯০১৩৭।

অপর ভাগে করোনা ভাইরাস আতঙ্কের কারণে সদর উপজেলায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে ছাত্রলীগ নেতাদের মোবাইল নম্বর দিয়েও হট লাইন সেবা চালু করেছেন এই স্থানীয় এমপি ছানোয়ার। হট লাইনে ফোনের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি। হট লাইনে নম্বর: ০১৭৬৮৯২১৪২৭, ০১৭২৩৪১২৭৫৮, ১৭৬১৭১৭৮০৫ ।

সরেজমিনে গিয়ে দেখা যায় যে, সাংসদ এর নিজ বাসভবন দিঘুলীয়ায় তূণমূলে করোনা ভাইরাস আতঙ্কের কারণে সদর উপজেলায় কর্মহীন হয়ে পড়া দরিদ্র লোকজনের জন্য খাদ্যে সামগ্রীর প্যাকেট প্রস্তুত করা জন্য কাজ চলছে। এ খাদ্য সামগ্রীর মধ্যে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, এক কেজি পিঁয়াজ,এক কেজি লবণ ও কাপড় কাঁচা সাবান রয়েছে ।

ছানোয়ার হোসেন এমপি বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। আমাদের দেশেও হানা দিয়েছে এই করোনাভাইরাস । এজন্য আমাদের অধিকতর সতর্ক হওয়া প্রয়োজন। “করোনা ভাইরাস” প্রতিরোধে দেশে বিভিন্ন জেলায় চলছে লকডাউন। আমাদের টাঙ্গাইল জেলায় চলছে লকডাউন এর ফলে নিম্ন আয়ের মানুষ সাথে মধ্যবিত্ত আয়ের মানুষ তারাও কর্মহীন হয়ে পড়েছে। সদর উপজেলায় দুই ভাগে হট লাইন সেবা চালুর ব্যবস্থা রয়েছে। তারা হট লাইনে ফোন করলেই বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্য সামগ্রী।

এমপি আরোও বলেন প্রধানমন্ত্রীর ত্রাণ ও তহবিল হতে নিয়মিত উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের মাধ্যামেও ত্রাণ সামগ্রী বিতরণ বিভিন্ন ইউনিয়নে অব্যাহত আছে। দেশের যে কোন দূর্যোগ পরিস্থিতিতে বর্তমান সরকার ও আওয়ামী লীগ সাধারণ মানুষের পাশে আগেও ছিল এখনও থাকবে।

এই সংকট সময়ে এমপি ছানোয়ারের নির্দেশনায় দলীয় নেতাকর্মীদের সহযোগিতায় তা বাস্তবায়ন করছেন টাঙ্গাইল শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.এ রৌফ, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান নাজমুল হুদা নবীন সহ যুবলীগ,ছাত্রলীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *