টিসিবি পণ্য ট্রাকে করে আর বিক্রি করবে না

পণ্য বিক্রি ব্যবস্থায় পরিবর্তন আনছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সংস্থাটি আর ট্রাকে করে আর পণ্য বিক্রি করবে না। শুধু ডিলারদের নির্দিষ্ট দোকান থেকে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে। তবে সবাই তা পাবেন না।

সিটি করপোরেশন, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ থেকে দেওয়া ‘ফ্যামিলি কার্ডধারী’ ব্যক্তিরাই শুধু কিনতে পারবেন। কেনা যাবে মাসে সর্বোচ্চ দুইবার।

গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন টিসিবি মুখপাত্র হুমায়ুন কবির। তিনি জানিয়েছেন, ডিলারদের অনিয়ম এবং ক্রেতাদের কালোবাজারি বন্ধ করতেই সরকার নীতিগত ভাবে সিদ্ধান্ত নিয়েছেন টিসিবির পণ্য এখন থেকে ট্রাকসেলে না দিয়ে টিসিবির নির্দিষ্ট দোকানগুলোতে বিক্রির জন্যে দেয়া হবে।

প্রতিটি ওয়ার্ডে নির্ধারিত দোকানে এসব পণ্য বিক্রি করা হবে। জেলাসদরগুলোতেও প্রতিটি ইউনিয়নে একটি করে দোকান থাকবে।

উল্লেখ্য, বাজারে পণ্যমূল্য স্থিতিশীল রাখতে এবং স্বল্প আয়ের মানুষকে সহায়তা করতে টিসিবি দীর্ঘদিন ধরে সাশ্রয়ী মূল্যে সয়াবিন তেল, চিনি, ডাল, পেঁয়াজ বিক্রি করে আসছে। যখন বাজার পরিস্থিতি অস্বাভাবিক হয়, তখন সংস্থাটির সরবরাহ বাড়ানো হয়ে থাকে। রোজার সময় ছোলা ও খেজুরও বিক্রি করে সংস্থাটি।

এতদিন এই বিক্রির ব্যবস্থাটি ছিল সিটি করপোরেশন, বিভাগীয় ও জেলা সদরে। সারাদেশে ২৫০ থেকে ৩০০টি খোলা ট্রাকে পণ্য বিক্রি করে টিসিবি।

বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক

করোনা মোকাবিলা ও ভবিষ্যৎ সংকটের জন্য শহরাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক। রোববার (৭ আগস্ট)...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x