ডিজিটাল নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব:প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ যখন গড়ে তুলেছি, তখন ডিজিটাল নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব।’স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশের তালিকায় উন্নীত করার জাতিসংঘের চূড়ান্ত সুপারিশের প্রেক্ষাপটে জাতির উদ্দেশে আজ শনিবার বিকেলে দেওয়া ভাষণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এই মন্তব্য করেন।

এ সময় তাঁর পাশে বসা ছিলেন তাঁর বোন শেখ রেহানা। আজ শনিবার বিকেল চারটায় এ অনুষ্ঠান হয়। বিভিন্ন টেলিভিশন চ্যানেল এই ভাষণ ও প্রশ্নোত্তর পর্ব সরাসরি সম্প্রচার করে

আজ প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রীকে এক সাংবাদিক প্রশ্ন করেন, বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইনের কারণে সাংবাদিকদের হয়রানি নিয়ে সরকার যে সমালোচিত, সেটা নিয়ে আপনার মন্তব্য কী?

এর জবাবে শেখ হাসিনা বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা দেওয়ার দায়িত্বটা আমাদের পালন করতে হবে, কারণ এই ডিজিটাল পদ্ধতির মধ্য দিয়ে আমাদের দেশের ছোট্ট শিশু থেকে শুরু করে কেউ যেন বিপথে যেতে না পারে।

কোনোরকম অসামাজিক কার্যকলাপ বা জঙ্গিবাদ বা অন্য কোনো ধরনের কাজের সঙ্গে জড়িত হতে না পারে, সে জন্য ডিজিটাল নিরাপত্তা দিতে এই আইন। যাতে করে এমন কোনো কাজ করতে না পারে, যা দেশের জন্য, দেশের মানুষের জন্য ক্ষতির কারণ হতে পারে।’

এ সময় প্রধানমন্ত্রী বলেন, কারও মৃত্যু কাম্য নয়, কিন্তু সেটাকে কেন্দ্র করে অশান্তি সৃষ্টি করা, সেটাও কাম্য নয়। কেউ অসুস্থ হয়ে মারা গেলে কী করার আছে!

জেলখানায় চার জাতীয় নেতা হত্যার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সে রকম কোনো ঘটনা তো ঘটেনি এখনো। যারা সে হত্যাকাণ্ড ঘটিয়েছিল, তাদের সঙ্গেও গাঁটছড়া বাঁধতে দেখা গেছে।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা চ্যানেলে প্রচারিত তথ্যচিত্র সম্পর্কে একজন সাংবাদিকের প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী সরাসরি কোনো মন্তব্য না করে বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা যারা চায়নি, যারা জাতির পিতাকে হত্যা করেছে, আমাকে যারা হত্যা করতে চেয়েছে, যারা এই দেশটাকে অস্ত্র চোরাকারবারি, দুর্নীতির আখড়ায় পরিণত করে নিজেদের ভাগ্য গড়তে ব্যস্ত ছিল, তারা বাংলাদেশের উন্নতি মানবে কিভাবে? তাদের তো চেষ্টা থাকবেই দেশের বদনাম করার।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘এ নিয়ে আমাদের চিন্তার কিছু নেই। কোন চ্যানেল কি বললো, সেটা আমার রাজনীতি না। আমার রাজনীতি মানুষের জন্য কাজ করা।’

দুঃশাসন মূলোৎপাটনে জনগণ দৃঢ়প্রতিজ্ঞ: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

জনগণের সম্মিলিত শক্তির কাছে আওয়ামী শাসকগোষ্ঠীকে পরাজয় বরণ করতেই হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x