ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেয়ে খুশি অটোরিকশা চালকরা

মিজানুর রহমানঃ

করোনাভাইরাস প্রতিরোধে ঈদুল আযাহার পর শুক্রবার (২৩ জুলাই) থেকে সারাদেশে শুরু হয়েছে ১৪ দিনের কঠোর লকডাউন।

৫ আগস্ট পর্যন্ত দুই সপ্তাহব্যাপী কঠোর লকডাউন কার্যকর করতে তৎপর মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা ও থানা প্রশাসন। লকডাউনের প্রথম  শুরুবার বিধিনিষেধ উপেক্ষা করে যাত্রী পরিবহনের অপরাধে বেশ কিছু অটোরিকশা আটক করা হয়।

পরে জেলা প্রশাসক আব্দুল লতিফের মহানুভবতা ও তার নির্দেশে আটক অটোরিকশার চালকদের অর্থদণ্ডের পরিবর্তে খাদ্রসামগ্রী প্রদান করে ছেড়ে দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, লকাউনের প্রথম দিন ভোর থেকেই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে সিঙ্গাইর উপজেলা তথা মানিকগঞ্জে প্রবেশ ও বহির্গমন ঠেকাতে হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ সড়কসহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়ন করা হয়। লকডাউন বাস্তবায়নে উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত চষে বেড়াচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা, সহকারি পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) রেজাউল হক, সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা ও থানার পুলিশ পরিদর্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্লা।

লকডাউনের প্রথম দিন শুক্রবার (২৩ জুলাই) সকাল ১১ টার দিকে সিঙ্গাইর উপজেলার সার্বিক পরিস্থিতি দেখতে আসেন জেলা প্রশাসক আব্দুল লতিফ। এসময় জেলা প্রশাসকের উপস্থিতে হেমায়েতপুর-সিঙ্গাইর=মানিকগঞ্জ সড়ক থেকে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন লঙনের অপরাধে বেশ কিছু অটোরিকশা আটক করা হয়।

পরে সন্ধার দিকে জেলা প্রশাসক আব্দুল লতিফের নির্দেশে আটক অটোরিকশার চালকদের জরিমানা না করে উল্টো তাদের খাদ্রসামগ্রী দিয়ে ছেড়ে দেওয়া হয়। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল,১ কেজি ডাল, ১ লিটার তেল ও ১ কেজি লবণ।

জেলা প্রশাসক আব্দুল লতিফের এমন মহানুভবতা দেখে বিস্মিত ও খুশি অটোরিকশা চালকরা।

উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, লকডাউনের বিধি-নিষেধ কার্যকর করতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন। স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে। আদায় করা হচ্ছে জরিমানা।

লকডাউনের প্রথম দিন শুক্রবার জেলা প্রশাসক আব্দুল লতিফ স্যারের উপস্থিতে বিধিনিষেধ লঙনের অপরাধে পাঁচটি অটোরিকশা আটক করা হয়। পরে স্যারের নির্দেশে চালকদের খাদ্যসামগ্রী দিয়ে অটোরিকশাগুলো ছেড়ে দেওয়া হয়।

এছাড়া সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন লঙনের অপরাধে ১৫ ব্যক্তিকে ২০ হাজার ৯শত টাকা জরিমানা ও আদায় করা হয়েছে বলে জানান তিনি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান খান বলেন, লকডাউনের প্রথম দিন কিছু অটোরিকশা ও হ্যালো বাইক আটক করে ভ্রাম্যমান আদালত। মাননীয় জেলা প্রশাসক আব্দুল লতিফের মহোদয়ের পরামর্শক্রমে চালকদের জরিমানা না করে তাদের খাদ্যসামগ্রী দিয়ে অটোরিকশাগুলো ছেড়ে দেওয়া হয়। এরজন্য জেলা প্রশাসক আব্দুল লতিফ ও উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

তিনি আরও বলেন, ইউএনও মহোদয় বাড়িতে অসুস্থ স্বামী ও শিশু সন্তান রেখে সিঙ্গাইরবাসীর কল্যাণে সার্বক্ষণিক কাজ করছেন। তার এই ত্যাগ ও শ্রমঘাম সিঙ্গাইরবাসীর কাছে স্বরণীয় হয়ে থাকবে।

আজ কোনো অভিযোগ নাই, অনুযোগও নাই : বিদায়ী আইজিপি

পুলিশের বিদায়ী মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, ‘যারা আমাকে নষ্ট রাজনীতির দুষ্ট চর্চায় তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন, আমার বিরুদ্ধে নানা সময়ে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x