ড. মনিরুজ্জামানের মৃত্যুতে এনডিপির শোক

নিউজ ডেস্ক 

 

দেশের প্রখ্যাত শিক্ষাবিদ প্রফেসর ড. তালুকদার মনিরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা।

সোমবার (৩০ ডিসেম্বর) দলের দপ্তর সম্পাদক আর কে রিপনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃদ্বয় এই শোক প্রকাশ করেন।

শোক বিবৃতিতে তারা বলেন, ড. তালুকদার মনিরুজ্জামানের মৃত্যুতে দেশ একজন বরেণ্য সন্তানকে হারাল। প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী হিসেবে তিনি জ্ঞানের এই শাখাকে করেছিলেন আরও সমৃদ্ধ। গণতন্ত্র, বাকস্বাধীনতার প্রশ্নে তার সুচিন্তিত বিশ্লেষণধর্মী লেখা মানুষকে অনুপ্রানিত করত।

মরহুমের মৃত্যুতে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

খ্যাতিমান এই রাষ্ট্রবিজ্ঞানীর ১৯৩৮ সালের ১ জুলাই সিরাজগঞ্জের তারাকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন।

পিতা আবদুল মজিদ তালুকদার স্কুলশিক্ষক ছিলেন। ষষ্ঠ শ্রেণী পর্যন্ত পড়েছেন তারাকান্দি মাইনর স্কুলে। পরে ভর্তি হন সিরাজগঞ্জ হাইস্কুলে। মেধাতালিকায় পঞ্চম হয়ে কৃতিত্বের সঙ্গে এসএসসি পাস করেন তিনি। পরে ঢাকার জগন্নাথ কলেজে এইচএসসিতে মেধাতালিকায় প্রথম হন। ১৯৫৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ভর্তি হয়ে অনার্সে প্রথম শ্রেণী এবং মাস্টার্সে দ্বিতীয় শ্রেণী লাভ করেন তিনি।

১৯৬৩ সালে বৃত্তি নিয়ে চলে যান কানাডায়। সেখানে পড়াশোনা করেন কুইন্স ইউনিভার্সিটিতে। ১৯৬৬ সালে দেশে ফিরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যোগ দেন। বিয়ে করেন একই বিভাগের ছাত্রী রাজিয়া আক্তার বানুকে।

শনিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রবিবার (২৯ ডিসেম্বর) মরহুমের জানাজা শেষে গাজীপুরের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

বিভিন্ন স্থানে বিদ্যুৎ আসতে শুরু করেছে

জাতীয় গ্রিডে বিপর্যয়ের পর বিকেল সাড়ে ৫টা থেকে রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ সরবারহ চালু হয়েছে। ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x