তাহিরপুরে বজ্রপাতে ৩ শিশুর মৃত্যু

সুনামগঞ্জের তাহিরপুরে বাদাম তুলতে গিয়ে বজ্রপাতের ঘটনায় তিন শিশু নিহত হয়েছে। এছাড়া এই ঘটনায় আহত হয়েছেন আরো ৮ জন। বৃহস্পতিবার (১৯ মে) দুপুর ১২টায় জেলার তাহিরপুর উপজেলার সুন্দরপাহাড়ি গ্রামের পাশে বজ্রপাতে এই হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলো- উপজেলার ৫নং বাদাঘাট উত্তর ইউনিয়নের সুন্দরপাহাড়ি গ্রামের ফজ রহমানের মেয়ে রিপা বেগম (১২), একই গ্রামের আব্দুল হালিমের মেয়ে তাওহীদা বেগম (১১), আব্দুল আজিজের ছেলে আমিরুল ইসলাম (১১)।

আহতরা হলেন- আব্দুল আওয়ালের মেয়ে আলিমা বেগম (৯), আব্দুস সাত্তারের মেয়ে সাদিয়া বেগম (৭), মৃত আইন উদ্দিনের ছেলে হবি রহমান (৪০) ও আব্দুল আজিজের মেয়ে রিয়া বেগম (১০) সহ আরো ৭/৮ জন। এর মধ্যে গুরুতর আহত হবি রহমান ও রিয়া বেগমকে সুনামগঞ্জ সদর হাসপাতালে এবং আলিমা বেগম ও সাদিয়া বেগমকে আশঙ্কাজনক অবস্থায় তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার সকালে সুন্দরপাহাড়ি গ্রামের সামনের হাওরে বাদাম ক্ষেতে বাদাম তুলতে যায় শিশুসহ ২০/৩০ জনের একটি দল। এ সময় হঠাৎ বৈরী আবহাওয়ার কারণে শুরু হয় বৃষ্টিসহ বজ্রপাত। বজ্রপাতের সময় অনেকেই দৌঁড়ে বাড়ি যেতে পারলেও ৮/১০ জন বজ্রপাতের ঘটনায় মাটিতে লুটিয়ে পড়ে।

এ সময় স্থানীয় লোকজন এসে তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় বাদাঘাট বাজারে চিকিৎসকের কাছে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তিন শিশুকে মৃত ঘোষণা করেন।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল লতিফ তরফদার বজ্রপাতের ঘটনায় তিন শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে তিন শিশু মৃত্যুর ঘটনায় পুরো গ্রাম জুড়ে চলছে শোকের মাতম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *