দেশের ক্লান্তিলগ্নে জীবনের ঝুঁকিতে নিরলস ভাবে সেবা দিচ্ছে সাংবাদিক চিকিৎসক আইন শৃঙ্খলা বাহিনী 

সারা বিশ্বের মানুষের মাঝে এখন একটাই আতঙ্কের বিষয় করোনা মহামারি আর এই করোনা মহামারিকে মোকাবেলা করতে সারা বিশ্বকে আজ হিমসিম খেতে হচ্ছে। করোনার ভয়াবহতা আজ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে তেমনি করে স্থবির করে রেখেছে সকল কর্মকাণ্ডকে আর এর প্রভাব পড়েছে বিশ্ব অর্থনীতিগুলোতে তবে আমাদের কারোই জানা নেই এই করোনা নামক অদৃশ্য মহামারির যুদ্ধের ভয়াবহতা কোথায় গিয়ে থামবে। জাতি আজ অসহায় এর নেই কোন সুস্পষ্ট প্রতিকার আল্লাহ্ই আমাদের ভরসা তিনিই একমাত্র বাচা মরার মালিক।

তবে অদৃশ্য করোনা নামক মহামারি যে কতটা তীব্র ও ভংয়াকর রুপ ধারন করতে পারে এট হয়ত আমরা কেউই আছ করতে পারছিনা। সেজন্য আমাদের বর্তমান প্রচলিত স্বাস্থ্যবিধি নিয়মিত মেনে চলা এবং এর প্রভাব বিস্তারকে রোধ করতে আমাদের সকলকে ঘরে থাকা ও বাহিরে বের না হওয়া।

আজ আমাদের পরিবার পরিজন নিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা ঘরে থাকা ঘরের বাহিরে না যাওয়া এবং আল্লাহ্কে ডাকা ছাড়া আমাদের এই অদৃশ্য শক্তির মোকাবেলা করার বিকল্প পথ আর নেই।

বাংলাদেশে করোনা মহামারি মোকাবেলায় ও দেশের ক্লান্তিলগ্নে সরকার নিরমলসভাবে কাজ করছে এবং সরকারের সর্বোচ্চ চেষ্টায় দেশের মানুষের সেবায় চব্বিশ ঘন্টা নিয়োজিত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ডাক্তার সংবাদকর্মীসহ দেশের সকল জরুরী সেবামূলক প্রতিষ্টান। এছাড়া রয়েছে সরকার প্রধানের কঠোর তদারকি করোনা মহামারি প্রতিরোধে স্বাস্থ্যসেবা খাদ্য সহায়তায় রয়েছে কঠোর নিদের্শনা।

করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার  সরকারের দিকনিদের্শনা মেনে দেশের সকল জনপ্রতিনিধিরা নিজ নিজ এলাকায় ত্রাণ বিতরণসহ সকল ধরনের সেবা মূলক কর্মকাণ্ড অব‍্যহত রেখেছেন। তবে সরকারের এই মহতি উদ্যোগ ও আন্তরিকতার সুযোগকে এক শ্রেনীর অর্থলোভী স্বার্থনেষী মহল স্থানীয় কিছু অসাধু জনপ্রতিধিরা সরকারের দেওয়া মধ‍্যবিত্ত হতদরিদ্র দিনমজুর খেটে খাওয়া মানুষের ত্রাণের চাল আত্নসাত করে নিজেদের আখের গোছানোর কাজে নিজেদের নিয়োজিত রেখেছেন। তবে ত্রান আত্নসাতকারীদের ব‍্যপারে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর নিদের্শনা থাকায় সচেতন মহল ও সংবাদকর্মীদের সহযোগিতা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর প্রচেষ্টায় আজ  ত্রাণের চাল আত্নসাতকারীদেরকেও আইনের আওতায় আনতে সক্ষম হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

একদিকে দেশের এই ক্লান্তিলগ্নে সরকার আইনশৃঙ্খলা বাহিনী ডাক্তার সাংবাদিকসহ দেশের সকল জরুরী সেবামূলক প্রতিষ্টানগুলো নিজেদের পরিবারের কথা না ভেবে জীবনের ঝুঁকি নিয়ে করোনার মতো মহামারি মোকাবেলায় দেশের মানুষের সেবা দিয়ে যাচ্ছে আর অন‍্যদিকে মানুষরুপী হায়নাগুলো নিজেদের আখের গোচাতে ব্যস্ত রয়েছেন। এদের মতো স্বার্থনেষী জনপ্রতিনিধিদের দ্বারা দেশ ও জাতির কখনো কল‍্যান বয়ে আনতে পারবে না। এখনো আমাদের যথেষ্ট  সময় রয়েছে নিজেদের সচেতন হওয়ার জাতীকে সচেতন করার আর এজন্য চাই সকলস্তরের মানুষের সচেতন থেকে দেশের জন‍্য সরকারের উন্নয়নশীল কাজে সহযোগিতা করা। এবং করোনা মোকাবেলায় চিকিৎসক  সাংবাদিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ দেশের সকল জরুরী সেবামূলক প্রতিষ্টানগুলোর সকল সদস্যদের প্রতি জাতি আজ কৃতজ্ঞ। এবং করোনা মহামারি মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে সেবামূলক কাজ করতে গিয়ে এযাবৎ সাংবাদিক পুলিশ সদস‍্যদের মধ‍্য বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন।জাতি আজ তাদের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করছে এবং তাদের অফুরন্ত অবদান জাতির কাছে গভীর শ্রদ্ধার সাথে স্বরনীয় হয়ে থাকবে।

বর্তমানে দেশের এই ক্লান্তিলগ্নে আমাদের সকলের এগিয়ে আসতে হবে দেশ ও জাতিকে বাাঁচাতে হলে নিজেদের আগে সচেতন হতে হবে। ভয়াবহ করোনা মহামারি প্রতিরোধে আমরা সকলে স্বাস্থ্যবিধি মেনে চলি ঘরে থাকি ঘর থেকে বাহিরে না যাই। তবেই করোনা মহামারি থেকে বাচবো আমি বাচঁবে জাতি এবং আবারও প্রমাণ করবো আমরাই গর্বিত বাঙ্গালী জাতি।

 

লেখক……

মো.মাইনুল ইসলাম

সভাপতি, বাংলাদেশ সাংবাদিক ফেডারেশন।

 

 

চীনকে চারিদিক থেকে ঘিরে ধরে তৈরি হচ্ছে আমেরিকান সামরিক ঘাঁটির মালা

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফিলিপাইন একটি নতুন সামরিক চুক্তিতে সই করেছে। চুক্তির মূল বিষয় হলো, ফিলিপাইনের চারটি সামরিক ঘাঁটি থেকে যুক্তরাষ্ট্র...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x