দেশের বিভিন্ন অঞ্চলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯.২ ডিগ্রি  

দেশের বিভিন্ন অঞ্চলে হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। রংপুর বিভাগে মৃদু শৈত্য প্রবাহ অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তেঁতুলিয়ায় ৯.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুক্রবার সকালে আবহাওয়াবিদ আব্দুল হামিদ ইত্তেফাক অনলাইন এ সব তথ্য জানান। তিনি বলেন, রংপুর বিভাগে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তেঁতুলিয়ায় ৯.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সারাদেশে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেয়েছে।

আজ বিকেল অথবা আগামীকাল থেকে বৃষ্টি কমে যেতে পারে। তিনি জানান, রাজধানীতে ৫ মি.মি. বৃষ্টি রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ ১৪ মি.মি. বৃষ্টি যশোরে হয়েছে। আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ কুয়াশা থাকবে। আবহাওয়া অফিস জানায়, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, দিনাজপুরে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, ডিমলায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, সৈয়দপুরে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, রাজারহাটে ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, পরবর্তী ৭২ ঘণ্টায় রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

৬০তম ব্যাচ কারারক্ষীদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত।

কাশিমপুরে সমাপনী কুচকাওয়াজ ও শপথ হয় বিভিন্ন জেলা কারাগার থেকে আসা কারারক্ষীদের । প্রশিক্ষণে সর্বমোট ৩০১ জন কারারক্ষী অংশগ্রহণ করেন।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x