দেশে ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু

সৌদি আরব প্রস্তুতি সম্পন্ন করতে না পাড়ায় আগামী ৩১ মের পরিবর্তে ৫ জুন থেকে দেশে হজ ফ্লাইট শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

সৌদি সরকারের অনুরোধের প্রেক্ষিতে আজ (২৪ মে) মন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে জানানো হয়েছিল, ৩১ মে থেকে বাংলাদেশি হজযাত্রীদের জন্য হজ ফ্লাইট পরিচালনা করা হবে।

তবে এ তারিখ পুনর্নির্ধারণের জন্য সোমবার (২৩ মে) বাংলাদেশকে চিঠি পাঠায় সৌদি কর্তৃপক্ষ। এ বছর বিমানের ৭৫টি ফ্লাইট ৩১ হাজার হজযাত্রী বহন করবে; সৌদিয়া এয়ারলাইন্সও একই পরিমাণ যাত্রী বহন করবে।

এবছর হজে যেতে বিমান ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকা। এর আগে ২০১৯ সালে, হজযাত্রীদের জন্য নির্ধারিত বিমান ভাড়া ছিল এক লাখ ২৮ হাজার টাকা।

বাংলাদেশ থেকে মোট ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন এবার। গত ৯ এপ্রিল এক বিবৃতিতে সৌদি আরব জানায়, এ বছর ১০ লাখ মানুষ হজ করার সুযোগ পাবেন। তবে এর জন্য হজযাত্রীদের বয়স ৬৫ বছরের নিম্নে এবং পূর্ণ ডোজ টিকা নেয়া থাকতে হবে।

এছাড়াও সৌদির বাইরে থেকে আসা হজযাত্রীদের রওনা দেয়ার ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর টেস্টের নেগেটিভ সনদ লাগবে।

চীনকে চারিদিক থেকে ঘিরে ধরে তৈরি হচ্ছে আমেরিকান সামরিক ঘাঁটির মালা

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফিলিপাইন একটি নতুন সামরিক চুক্তিতে সই করেছে। চুক্তির মূল বিষয় হলো, ফিলিপাইনের চারটি সামরিক ঘাঁটি থেকে যুক্তরাষ্ট্র...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x