দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ

রাজনীতি

আসন্ন দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে চূড়ান্ত প্রার্থীদের আংশিক তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। এই ধাপে ৮৪৮ টি ইউপিতে নির্বাচন হবে, যার মধ্য রংপুর ও রাজশাহী বিভাগের ২৬টি উপজেলার ১৯৪টি ইউপি

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের যৌথসভায় এসব প্রার্থী চূড়ান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রাতে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আওয়ামী লীগের দপ্তর জানায়, গত শনিবার থেকে বুধবার পর্যন্ত দ্বিতীয় ধাপের নির্বাচনে ৮৪৮ ইউপি নির্বাচনের দলীয় মনোনয়নপত্র বিতরণ ও জমা নেয়া হয়। এই সময়ে দলীয় মনোনয়নের জন্য আবেদন করেন ৪ হাজার ৪৫৮ জন প্রার্থী।

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য অন্যান্য ইউপির প্রার্থী চূড়ান্ত করতে দলের মনোনয়ন বোর্ডের সভা আজ শুক্রবারও অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। প্রার্থী বাছাই শেষে বাকী প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করা হবে। যেসব স্থানের চূড়ান্ত প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছে-

রংপুর বিভাগের পঞ্চগড় তেঁতুলিয়ার ৭ টি, ঠাকুরগাঁও রাণীশংকৈলের ৫ টি, হরিপুরের ৬ টি, দিনাজপুর হাকিমপুরের ৩ টি, বোচাগঞ্জের নাফানগরের ৬ টি, নীলফামারী সদরের ১১ টি, লালমনিরহাটের আদিতমারীর ৫ টি, ভাদাইতের ৩ টি, রংপুর পীরগঞ্জের ১০ টি, পীরগাছার ৮ টি, কুড়িগ্রাম ভূরুঙ্গামারীর ৭ টি ও গাইবান্ধা সদরের ১৩ টি ইউপি।

রাজশাহী বিভাগের জয়পুরহাট আক্কেলপুরের ৫ টি, ক্ষেতলালের ১টি, বগুড়া শিবগঞ্জের ১১ টি, শেরপুরের ৯ টি, চাঁপানবাবগঞ্জ গোমস্তাপুরের ৭ টি টি, নওগাঁর ১২ টি, রানীনগরের ৮ টি, রাজশাহী গোদাগাড়ীর ৯ টি, তানোর ৭ টি, নাটোর বড়াইগ্রামের ৫ টি, নাটোর সদরের ৭ টি, সিরাজগঞ্জ সদরের ৮ টি, রায়গঞ্জের ৯ টি ও পাবনা সুজানগরের ১০ টি।

১৯৪টি ইউপির চূড়ান্ত প্রার্থীর নাম দেখতে ক্লিক করুন-–        —র আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *