ধামরাইয়ে উল্টো রথযাত্রা অনুষ্ঠিত

উলু উলু আর শঙ্খধ্বনির মধ্য দিয়ে ঢাকার ধামরাইয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী যশোমাধবের ঐতিহ্যবাহী রথযাত্রা উৎসবের উল্টো রথটানা শনিবার বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হয়। এসময় লাখো ভক্তের ঢল নামে।

 

ধামরাই পৌর গোপনগরে উল্টো রথযাত্রার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ যশোমাধব মন্দিরের প্রধান পুরোহিত উত্তম গাংগুলির হাতে প্রতিকী রশি তুলে দিয়ে উল্টো রথের উদ্বোধন করেন।

 

যশোমাধব মন্দির ও রথ পরিচালনা কমিটির সভাপতি মেজর জেনারেল (অবঃ) জীবন কানাই দাসের সভাপতিত্বে বক্তব্য দেন ধামরাই পৌর মেয়র গোলাম কবির, ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফারজানা আক্তার, প্যানেল মেয়র মোঃ মোকছেদ, যশোমাধব মন্দির ও রথ পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক নন্দ গোপাল সেন প্রমুখ।

 

শনিবার বিকেলে সমাপনী দিনে পূজা-অর্চনার মধ্য দিয়ে ধামরাইয়ের যাত্রাবাড়ি মন্দির থেকে শ্রী শ্রী যশোমাধবকে রথে চড়িয়ে ভক্তরা পাটের রশি ধরে টেনে ধামরাই পৌর কায়েতপাড়ায় নিয়ে যাওয়া হয়। এ উল্টো রথের মধ্য দিয়ে নয়দিনের রথটান শেষ হলেও রথযাত্রা উৎসবের মেলা চলবে পুরো জুলাই মাস পর্যন্ত।

 

রথযাত্রা উৎসবকে ঘিরে প্রতি বছরের মতো এবারও রথমেলা প্রাঙ্গণে বসেছে সার্কাস, নাগরদোলা ও বিভিন্ন কুটির শিল্পের তিন শতাধিক স্টল। ধামরাই থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আতিকুর রহমান জানান, রথমেলা সফল করতে রথ পরিচালনা কমিটির পাশাপাশি ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদারের নেতৃত্বে দুই শতাধিক পুলিশ ও আনসার সদস্য মোতায়েন ছিল।

চীনকে চারিদিক থেকে ঘিরে ধরে তৈরি হচ্ছে আমেরিকান সামরিক ঘাঁটির মালা

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফিলিপাইন একটি নতুন সামরিক চুক্তিতে সই করেছে। চুক্তির মূল বিষয় হলো, ফিলিপাইনের চারটি সামরিক ঘাঁটি থেকে যুক্তরাষ্ট্র...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x