নবীগন্জ ডাইরিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলেছে

নবীগন্জ ডাইরিয়া আক্রান্ত রোগীর সংখ্যা ভিত্তি পেয়েছে । এতে করে ডাক্তারদের চাপও ভিত্তি পেয়েছে। হিমশিম খেতে হচ্ছে নার্স ডাক্তার আয়া হাপাতালের সাথে জরিত কর্মকর্তা কর্মচারীদের। হঠাৎ করেই কয়েক দিন ধরে হাসপাতালে বেড়ে চলেছে ডাইরিয়া রোগীর সংখ্যা।গতকাল বৃহস্পতিবার নবীগন্জ স্বাস্হ্য কমপ্লেক্সে সরজমিনে গিয়ে দেখা যায় হাপতালের ভিতরের সকল সিট পরিপূর্ন হয়ে আছে ভিতরের সিট না পেয়ে অনেক রোগীদের বাহিরের বারান্ধায় চিকিৎসা নিতে হচ্ছে ।

এদের মধ্যে বেশীর ভাগ রোগীরাই শিশু ও বৃদ্ধ ভূর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। রোগীদের সঠিক সেবা দিতে চিকিৎসক নাস সরব ভাবে দায়িত্ব পালন করতে দেখা যায়।মতিউর রহমান নামের ৫৫ বয়সের এক বৃদ্ধা বড় ভাকৈর থেকে এসেছেন নবীগন্জে চিকিৎসা নিতে তিনি বলেন ৩/৪ ধরে পেট ব্যথা আর ভমি হচ্ছে বাজারের ফামের্সী থেকে ঔষুধ এনে খেয়েছি কিন্ত কোন কাজ না হওয়ায় হাসতালে এসে ভূর্তি হতে হয়েছে।

রহিমা বেগম নামের এক মহিলা ১ বছর বয়সের মেয়েকে নিয়ে হাসপাতালে ভূর্তি হয়েছেন সিট না পেয়ে হাসপাতালের বারান্ধাদেই চিকিৎসা নিচ্ছেন তিনি বলেন ২ দিন ধরে বোকের দুধ টানছে না ঘন ঘন পাতলা পায়খানা হচ্ছে ভূর্তি হওয়ার পর নার্স স্যালাইন লাগিয়ে দিয়েছে ।

এসময় এই বিষয়ে কর্তব্যরত নার্সদের সাথে আলাফ কালে তারা জানান গত কয়েকদিন ধরে রোগীর সংখ্যা ভিত্তে পাচ্ছে এর মধ্যে জ্বর ডাইরিয়া নিমুনিয়া শ্বাস কষ্ট সহ পানিবাহীত রোগী ভর্তি হচ্ছে বেশী । এতে করে জনবল ভিত্তি করে প্রতিনিহতই চিকিৎসা দিয়ে যাচ্ছি আমরা ।সরকার থেকে স্যালাইন ও খাবার স্যালাইন প্রয়োজনীয় ঔষুধ পত্র বিনামূল্যে দেওয়া হচ্ছে।

বিভিন্ন স্থানে বিদ্যুৎ আসতে শুরু করেছে

জাতীয় গ্রিডে বিপর্যয়ের পর বিকেল সাড়ে ৫টা থেকে রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ সরবারহ চালু হয়েছে। ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x