নাগরপুরে গৃহহীনদের মন্ত্রীপরিষদ সচিবের দেওয়া ঘর পরিদর্শনে জেলা প্রশাসক সোলায়মান

মুজিববর্ষের প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছিলেন দেশে কোন পরিবার গৃহহীন থাকবে না । ঘোষনাকে সাধুবাদ জানিয়ে প্রধানমন্ত্রীর সরকারি অর্থের পাশাপাশি প্রকল্পের সাথে মন্ত্রিপরিষদের সচিববৃন্দ একাত্মতা ঘোষনা করেন। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সকল সচিবের প্রত্যেকে তার স্ব স্ব উপজেলায় গৃহহীন ২টি পরিবারকে একটি ঘর করে দিবেন। বর্তমান সরকারের মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম তার নিজস্ব অর্থায়নে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মোকনা ইউনিয়নের কোনড়া গ্রামের অসহায় গৃহহীন ইয়াকুব ও লিপু মিয়ার পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়ার কাজ শুরু করেছেন।

শুক্রবার (৩০ অক্টোবর) সকালে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি ঘর নির্মাণের কাজ পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বকর সিদ্দিক, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান ছিদ্দিক, খন্দকার হুমায়ুন কবীর।

গৃহনির্মাণ কাজের অগ্রগতি দেখতে এসে জেলা প্রশাসক আতাউল গনি বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর অঙ্গীকার গৃহহীন থাকবে না কোন পরিবার। ইতিমধ্যে নাগরপুর ও মির্জাপুরের দুই সচিব মহোদয় তাদের নিজস্ব অর্থায়নে নিজ নিজ এলাকায় ২টি গৃহহীন পরিবারকে ১টি করে ঘর নির্মাণ করে দিচ্ছেন। তিনি আরো বলেন, টাঙ্গাইল জেলায় প্রধানমন্ত্রী সরকারি অর্থে ৫৬৪টি গৃহহীন পরিবারকে ঘর করে দিচ্ছেন।

এছাড়া বেসরকারি ভাবে জেলা আওয়ামী লীগের সহায়তায় ৫০টি, স্থানীয় এমপি, ধনাঢ্য ব্যক্তি, জেলা- উপজেলার নির্বাহী কর্মকর্তাবৃন্দ ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় আমরা আরো ১৪৮টি ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি পেয়েছি। ইতিমধ্যে জেলা প্রশাসকের পক্ষে থেকে করটিয়ায় দোলনা বেগম নামে এক গৃহহীন পরিবারকে ঘর করে দেওয়া হয়েছে। আমি মনে করি টাঙ্গাইল জেলায় গৃহহীনদের ঘর করে দেওয়াটা একটি সামাজিক আন্দোলনে রুপান্তরিত হয়েছে।

আশুলিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

আশুলিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালিত। ১৫ আগস্ট ২০২২ই রোজ সোমবার বিকেল ৩ ঘটিকায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x