নাগরিকত্ব আইনের প্রতিবাদে আবারও উত্তাল হয়ে উঠেছে ভারতের দিল্লি

অনলাইন ডেস্ক

 

আবারও উত্তাল হয়ে উঠেছে ভারতের দিল্লি। মঙ্গলবার বিকালে দিল্লির পূর্বাঞ্চলীয় মুসলিম অধ্যুষিত শহর সিলামপুরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। বিক্ষুব্ধ জনতা একটি পুলিশ ফাঁড়িতে আগুন এবং একটি স্কুল বাস ভাঙচুর করেছে। পুলিশও বিক্ষোভকারীদের উপর টিয়ার সেল নিক্ষেপ করেছে। খবর এনডিটিভি’র

প্রতিবেদনে এক স্থানীয় পুলিশের বরাত দিয়ে বলা হয়, বেলা ১২টার দিকে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে মানুষ জড়ো হতে থাকে। এক পর্যায়ে তারা নাগরিকত্ব আইনের প্রতিবাদে মিছিল বের। এসময় কয়েক জন বিক্ষোভকারী একটি স্কুল বাস ভাঙচুর শুরু করে। এতে পুলিশ এগিয়ে গেলে সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট, পাথর নিক্ষেপ করলে পুলিশ পাল্টা টিয়ার সেল নিক্ষেপ ও লাঠি চার্জ করে। সংঘর্ষের ফলে বেশ কয়েকটি বাস ও গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এক পর্যায়ে বিক্ষুব্ধ জনতা একটি পুলিশ ফাঁড়িতে আগুন ধরিয়ে দেয় এবং ব্যারিকেড দিয়ে রাস্তা বন্ধ করে দেয়। তাছাড়া রাস্তায় রাস্তায় আগুন ধরিয়ে দেয়।এর ফলে পুরো শহরেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। দিল্লি মেট্রোরেল কর্তৃপক্ষ ইতোমধ্যে সাতটি মেট্রো স্টেশনে ঢুকা ও বের হবার রাস্তা বন্ধ করে দিয়েছে। দিল্লির রাস্তায় সীমিত পরিসরে যান চলাচল করছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সংঘর্ষে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।এর আগে গত রবিবার একই ইস্যুতে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে অন্তত ৫০ জন আহত হন। এসময় পুলিশের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ ওঠে।

 

বিভিন্ন স্থানে বিদ্যুৎ আসতে শুরু করেছে

জাতীয় গ্রিডে বিপর্যয়ের পর বিকেল সাড়ে ৫টা থেকে রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ সরবারহ চালু হয়েছে। ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x