নেপালের বিপক্ষে বাংলাদেশের মধুর প্রতিশোধ

মহামারি করোনার দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেই জয়ের দেখা পেল বাংলাদেশ ফুটবল দল। সফরকারী নেপালকে ২-০ গোলে হারিয়ে ২ ম্যাচের টুর্নামেন্টে ১-০ ব্যবধানে এগিয়ে গেল জেমি ডের দল। শুধু তাই নয়, এই জয় দিয়ে নেপালের বিপক্ষে টানা তিন ম্যাচে হারের প্রতিশোধ নিলেন জামাল ভূঁইয়ারা।

শুক্রবার (১৩ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু ফুটবল সিরিজের প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দেখা গেল উজ্জীবিত বাংলাদেশ দল। দলের পক্ষে গোল করেছেন নাবীব নেওয়াজ জীবন ও মাহবুবুর রহমান সুফিল।এর মধ্য দিয়ে আন্তর্জাতিক ফুটবলে নেপালকে পাঁচ বছর পর হারাল বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ প্রীতি ম্যাচে আগামী ১৭ নভেম্বর আবারো সফরকারীদের মুখোমুখি হবে স্বাগতিকরা।

ম্যাচের শুরু থেকেই কিছুটা আগ্রাসী ছিল বাংলাদেশ। আক্রমণে ধার বাড়িয়ে ১০ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় স্বাগতিকরা। গোল করে ভক্তদের উচ্ছ্বাসে ভাসিয়েছেন নেওয়াজ। ডান দিক থেকে সাদউদ্দিনের বাড়ানো বল ডান পায়ের জাদুতে ঠিকানায় পাঠান আবাহনীর স্ট্রাইকার।

পরের গোলটি এসেছে দ্বিতীয়ার্ধে। প্রথম গোলের পর দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৭০ মিনিট। তবে গোলটি ছিলো দৃষ্টিনন্দন। নেপালের ডি-বক্সের একটু আগেই ক্রস থেকে বল পান বদলি হিসেবে নামা সুফিল। দ্রুত গতিতে এগিয়ে গিয়ে নেপালের রক্ষণভাগের ফুটবলারদের বোকা বানিয়ে কোনাকুনি শটে বল জড়ান জালে। সঙ্গে সঙ্গে গর্জে ওঠে পুরো গ্যালারি।

শেষে ব্যবধান কমানোর সুযোগ পেলেও ব্যর্থ হয় নেপাল। ফলে ২-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।সরকারের দেওয়া সব স্বাস্থ্যবিধি মেনেই আন্তর্জাতিক ফুটবল ফিরিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি দেখার সুযোগ দেওয়া হয় সীমিত সংখ্যক দর্শককে।

ফেরার ম্যাচে ভক্তদের সামনেই জয়ের উৎসব করলেন জামাল ভূঁইয়ারা। মিটিয়েছেন পুরোনো হিসাব-নিকাশ। কারণ শেষ তিন দেখায় একবারও নেপালকে হারাতে পারেনি বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে শেষ দুটিতেই হেরেছিল বাংলাদেশ। এরপর এসএ গেমসেও হার। টানা তিন পরাজয়ের প্রতিশোধটা ঘরের মাঠে ভালোভাবেই নিয়েছেন জামাল-সাদরা।

তড়িঘড়ি করে রাতেই জিম্বাবুয়েতে পাঠানো হচ্ছে এবাদত-নাঈমকে

টি-টোয়েন্টি বা ওয়ানডে, জিম্বাবুয়ে সফরে খুব একটা সাফল্য পাচ্ছে না বাংলাদেশ দল। গতকাল শুক্রবার প্রথম ওয়ানডেতে বাজেভাবে হেরেছে লাল-সবুজের দল।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x