পদ্মা সেতুতে সর্বোচ্চ টোল আদায়

একদিনে সর্বোচ্চ তিন কোটি ১৬ লাখ টাকার বেশি টোল আদায় হয়েছে পদ্মা সেতুতে। আর সেতু দিয়ে যানবাহন পারাপার হয়েছে ২৬ হাজার ৩৯৮টি। সেতু চালু হওয়ার পর এক সপ্তাহের মধ্যে শুক্রবার (১ জুলাই) প্রথম এতো টাকা টোল আদায় হলো।

 

শনিবার (২ জুলাই) বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ এ তথ্য জানায়। জানা যায়, শুক্রবার পদ্মা সেতুর মাওয়া প্রান্ত দিয়ে যানবাহন পারাপার হয়েছে ১৩ হাজার ৮০১টি।

 

টোল আদায় হয়েছে এক কোটি ৬৫ লাখ ৪২ হাজার ১০০ টাকা। জাজিরা প্রান্ত দিয়ে যানবাহন পারাপার হয়েছে ১২ হাজার ৫৯৭টি। টোল আদায় হয়েছে এক কোটি ৫১ লাখ ১১ হাজার ১০০ টাকা। ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর ২৬ জুন সেতুটি যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। ওই দিন সেতু দিয়ে ৫১ হাজারের বেশি যানবাহন চলাচল করেছিল। টোল আদায় হয়েছিল প্রায় পৌনে তিন কোটি টাকা।

 

তবে ওই দিন পার হওয়া যানবাহনের ৭৫ শতাংশ ছিল মোটরসাইকেল। ২৭ জুন থেকে সেতু দিয়ে মোটরসাইকেল পারাপার বন্ধ করে দেয়া হয়। এরপর যানবাহন পারাপার ও টোল আদায় কমে যায়।

 

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী, পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম দিনে (২৬ জুন) ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে দুই কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। দ্বিতীয় দিনে টোল আদায় হয় দুই কোটি ৭৫ লাখ ১৩ হাজার ৬০০ টাকা।

বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক

করোনা মোকাবিলা ও ভবিষ্যৎ সংকটের জন্য শহরাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক। রোববার (৭ আগস্ট)...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x