পাথালিয়ায় দুঃস্থ অসহায় কর্মহীন পরিবারের পাশে সুরুজ মিয়ার মানবিকতা অনন্য দৃষ্টান্ত

আশুলিয়া প্রতিনিধিঃ

দেশের করোনা ভাইরাস নিয়ে যখন সাধারন মানুষ কর্মহীন হয়ে খাদ্য সঙ্কটে দিশেহারা । সরকারী সাহায্য পাওয়ার আশায় জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে গিয়ে যখন খাদ্য না পেয়ে হতাশা হয়ে ঘরে ফিরতে দেখা যায়। ঠিক সে সময় পাথালিয়া ইউনিয়ন পাথালিয়া গ্রামের ১নং ওয়ার্ডের এক সাধারন ব্যবসায়ী সুরুজ মিয়া তার ব্যবসার মালামাল বিক্রি করে প্রায় ২০০ শত পরিবারকে খাদ্য সহায়তা দিয়ে এলাকায় এক মহৎ কাজের মানবিক দৃষ্টান্ত দেখিয়েছেন।সে ছেলে বেলা থেকেই প্রতিবেশীদের সুখে দুঃখে সব সময় পাশে থাকার চেষ্টা করেন। অনেকে বলে সুরুজ অন্যের দুঃখ কষ্ট দেখলে তাদের সার্বিক সহযোগিতা দিয়ে থাকেন।তারই ধারাবাহিকতায় এখন দেশের চরম দুযোর্গ মুহুতে মানুষ যখন ঘর থেকে বাহির না হয়ে ঘরে থাকে প্রতিবেশীর খোজ নেওয়ার মতো যখন মানুষ খুজে পাওয়া যায়না। ঠিক সে সময় দুঃসাহসী এই যুবক তার সম্পদ বিক্রি করে মানুষের প্রতিবেশীদের খাদ্য সহায়তা দিচ্ছেন। সত্যিই এধরনের মহৎ ব্যাক্তিদের প্রশংসা করতে হয়।এই প্রতিবেদক তার এই মহৎ কাজের খোজ নিতে গিয়ে তার সাথে সরাসরি কথা বললে তিনি বলেন আমি গ্রামের অসহায় মানুষের পাশে থাকতে পারলে নিজেকে ধন্য মনে করি। কারন তারা না খেয়ে থাকলে আমি খেয়ে শান্তি পাইনা। সে জন্য আমার যাহা আছে তাই নিয়ে তাদের পাশে থাকতে চাই। তিনি বলেন আমি একটি পরিবারকে ৮কেজি চাউল,৩ কেজি আলু,১ কেজি ডাউল, ২ কেজি পেয়াজ,১কেজি সয়োবিন তৈল,একটি সাবান, ১ কেজি লবন ও একটি মাক্স দিয়েছি। তিনি বলেন আমার সাধ্য মতো যতোক্ষন সম্ভব তাদের সহযোগিতা দেওয়ার চেষ্টা চালিয়ে যাবো।তার এই মানবিক দৃষ্টান্ত দেখে সমাজের অর্থশালী বির্ত্তবান মানুষগুলি যেন অসহায় মানুষগুলির পাশে দাঁড়ায় এই আহবান জানান তিনি।

রৌমারীতে পদক্ষেপ সংস্থার বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি সংস্থার নীতিমালাকে উপেক্ষা করে ভিটা উচু করণ ও নি¤œমানের সামগ্রী দিয়ে টয়লেট নির্মাণ ও অর্থ হাতিয়ে নেওয়ার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x