প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের চারটি সমাপনী পরীক্ষার ফলের সারসংক্ষেপপ্রধানমন্ত্রী হাতে তুলে দেন

অনলাইন ডেস্ক 

 

প্রাথমিক ও নিম্ন মাধ্যমিক পর্যায়ের চারটি সমাপনী পরীক্ষার ফলের সারসংক্ষেপপ্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেতুলে দেয়া হয়েছে।
মঙ্গলবার সকাল ১০টায় শিক্ষা বোর্ড ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফলের সারসংক্ষেপ তুলে দেন। অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী (ইইসি) পরীক্ষার ফলপৃথক দুই সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ঘোষণা হবে।এরমধ্যে বেলা সাড়ে ১১টায় প্রথম সংবাদ সম্মেলনটি করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে দুপুর ১টায় অপর সংবাদ সম্মেলন করবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. জাকির হোসেন।

চলতি বছরের জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু হয় ২ নভেম্বর। মোট পরীক্ষার্থী ছিল ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন। এর মধ্যে ছাত্র ১২ লাখ ২১ হাজার ৬৯৫ জন এবং ছাত্রী ১৪ লাখ ৩৯ হাজার ৯৮৭ জন। ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ২ লাখ ১৮ হাজার ২৯২ জন বেশি।অপরদিকে ১৭ নভেম্বর শুরু হয় পিইসি ও ইইসি পরীক্ষা। এতে ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ জন শিক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে প্রাথমিক সমাপনীতে ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ জন ও ইবতেদায়ি সমাপনীতে ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন ছাত্র-ছাত্রী ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *