প্রাথমিক বিদ্যালয়ের আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত ছুটি

করোনাভাইরাস মহামারির কারণে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।প্রতিমন্ত্রী বলেন, ‘গত ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ছিল, বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

এর মধ্যে যদি আমরা করোনা থেকে পরিত্রাণ পাই তবে প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন খুলে দেয়া হবে।’তিনি বলেন, আমাদের একাধিক সংক্ষিপ্ত সিলেবাস তৈরি করা হয়েছে। যেহেতু এখন আর সেসব বাস্তবায়ন করা সম্ভব হবে না।

এ বছরের জন্য আর ১১ দিন সময় পাওয়া যাবে। প্রয়োজনে ১১ দিনের সংক্ষিপ্ত সিলেবাস তৈরি করা হবে। সেটি সম্ভব না হলে মূল্যায়নের ভিত্তিতে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করার জন্য বিদ্যালয়ের শিক্ষকদের বলে দেয়া হয়েছে।’

এদিকে বৃহস্পতিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কারণে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ানো হয়েছে। এ সময়ের মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপর দফায় দফায় বাড়িয়ে ১৪ নভেম্বর পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল। কিন্তু নতুন করে আবারও আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত এ ছুটি বাড়ানো হলো।

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (এফডিসি) নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ শেষে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x