ফাইনাল নিশ্চিত করেছে সালমা খাতুনের নীল দল

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টে ফাইনাল নিশ্চিত করেছে সালমা খাতুনের নীল দল। সোমবার (৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে নারী ক্রিকেট ইভেন্টে সবুজ দলের বিপক্ষে মাঠে নামে নীল দল। এদিন সালমা,জাহানারা ও মুমতাহেনাদের বোলিংয়ের সামনে দাড়াতেই পারেনি সবুজ দলের ব্যাটসম্যানরা। ফলে সবুজ দলের বিপক্ষে ৯ উইকেটের ব্যবধানে জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে সালমা বাহিনী। এর আগে গত শনিবার (৬মার্চ) আসরের প্রথম ম্যাচে লাল দলের বিপক্ষে ১০ উইকেটে জিতেছিল নীল দল।

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টে তিন দলের এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (১২ মার্চ)। এর আগে অবশ্য গ্রুপ পর্বের শেষ ম্যাচে লাল দল ও সবুজ দল একে অপরের মুখোমুখি হবে। এই দুই দলের মধ্যকার জয়ী দলই ফাইনালে নীল দলের বিপক্ষে খেলবে।

সিলেটে আজ প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৩৯.৫ ওভারে ৮৩ রানে অলআউট হয় সবুজ দল। এই দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন অধিনায়ক শারমিন সুলতানা। আর সানজিদা ইসলাম ১৪, রোমানা আহমেদ ১২ ও দিশা বিশ্বাস করেছেন ১২ রান। এছাড়া ব্যাট হাতে সবুজ দলের হয়ে আর কেউ ভালো খেলতে পারেননি।

বল হাতে নীল দলের হয়ে মুমতাহেনা ১০ ওভারে ২২ রান খরচায় ৪টি উইকেট নেন। আর ২টি করে উইকেট শিকার করেন সালমা ও জাহানারা। তবে প্রথম ম্যাচে ৬ উইকেট নেয়া ফারিহা তৃষ্ণা আজ কোনো উইকেট না পেলেও দুর্দান্ত বোলিং করেছেন। তিনি ৭ ওভার বল করে খরচ করেছেন মাত্র ৮ রান, আছে ৪টি মেইডেনও।

৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন ওপেনার শামীমা সুলতানা। বাঁহাতি ওপেনার মুর্শিদা খাতুনের সঙ্গে শামীমা উদ্বোধনী জুটিতেই তোলে ৫৮ রান। কিন্তু তাড়াহুড়ো করে খেলতে গিয়ে ব্যক্তিগত ২৪ রানে আউট হন মুর্শিদা খাতুন। এরপর ফারজানা হক পিংকিকে নিয়ে বাকি পথ পাড়ি দেন শামীমা। মাত্র ২২.৩ ওভারেই জয়ের বন্দরে পৌছে যায় নীল দল। আর শামীমা ৩০ ও ফারজানা ২১ রানে অপরাজিত থাকেন।

ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তন সম্ভব না। ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x