ফিনল্যান্ড আ.লীগের উদ্যোগে জেল হত্যা দিবসে আলোচনা ও দোয়া মাহফিল

ফিনল্যান্ডে ৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে ‘ফিনল্যাণ্ড আওয়ামী লীগ’র উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।আজ হেলসিংকি’র একটি রেস্টুরেন্টে জেল হত্যা দিবসে জাতীয় ৪ নেতাসহ নিহত সকল শহীদদের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এসময় ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবিরের বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়। ১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগ সরকার উৎখাতকারী সেনাসমর্থিত চক্রান্তকারীরাই কারাগারে চার জাতীয় নেতাকে হত্যা করেছিল। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় এ ধরনের হত্যাকান্ড ইতিহাসে বিরল।এসময় ফিনল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা আজাদ বাপ্পী, ডক্টর জহিরুল ইসলাম, ইকবাল হোসেন বকুল, আহমেদ হোসাইন টিপু, আন্তর্জাতিক সম্পাদক সালমান মাহবুব, রাইসুল ইসলাম রইস, নেয়ামত, শাকিল ইসলাম মোহাম্মদ হালিম সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে থানায় অভিযোগ

রৌমারীর সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টারের (৫০) নামে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। এ ব্যপারে গত ২৩ এপ্রিল রৌমারী থানায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x