বগুড়ায় বাল্যবিয়ের অপরাধে কাজী এবং বরের বাবাকে জরিমানা

শেরপুর(বগুড়া) প্রতিনিধি

 

বগুড়ার শেরপুরে বাল্যবিয়ের আয়োজনে জড়িত থাকার অপরাধে কাজী এবং নাবালক বরের বাবাকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  শুক্রবার (২০ মার্চ) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে বাল্যবিয়ে সংঘটিত হওয়ার খবর পেয়ে শেরপুরের শাহবন্দেগীর যমুনাপাড়া নামক এলাকায় পরিচালিত ভ্রাম্যমান আদালতে  এ জরিমানা করা হয়।  শেরপুর থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) জামশেদ আলাম রানা।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে জানা যায়, বর মো ইব্রাহিমের বয়স ১৬ এবং কনে মোছাঃ সিমের বয়স ১৫ বছর।  পিতা- মাতার সম্মতিতে তাদের বিয়ে হওয়ায় বরের পিতা মোঃ কাজলকে বাল্যবিবাহ নিরোধ আইন,২০১৭ অনুসারে ৩০০০০ টাকা এবং নাবালক হওয়া সত্ত্বেও বিয়ে পরিচালনা করার অপরাধে কাজী মোঃ আব্দুস সালামকে ১০০০০ টাকা জরিমানা করা হয়।

সাবালক হওয়া পর্যন্ত বর-কনে ২ জন নিজ নিজ বাড়িতে অবস্থান করবেন মর্মে স্থানীয় ২ জন গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে মুচলেকা নেওয়া হয়।  এসময়  সহকারী কমিশনার (ভূমি) জামশেদ আলাম রানা উপস্থিত লোকজনের উদ্দেশ্য বাল্যবিবাহের কুফল নিয়ে আলোচনা করেন।  জনস্বার্থে এ ধরনের অভিযান  অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

রৌমারীতে পদক্ষেপ সংস্থার বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি সংস্থার নীতিমালাকে উপেক্ষা করে ভিটা উচু করণ ও নি¤œমানের সামগ্রী দিয়ে টয়লেট নির্মাণ ও অর্থ হাতিয়ে নেওয়ার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x