বনানী কবরস্থানে মায়ের কবরের পাশে শায়িত হবেন নাসিম

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের জানাজা আগামীকাল রোববার সকাল সাড়ে ১০টায় বনানী জামে মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষেকরোনাভাইরাসের কারণে জনগণের স্বাস্থ্যবিধি ও স্বাস্থ্য সচেতনতার দিকটি বিবেচনায় রেখে মোহাম্মদ নাসিমের লাশ সিরাজগঞ্জে নিজ জন্মভূমিতে নিয়ে যাওয়া হচ্ছে না বলে জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয়।শ্যামলীর স্পেশালাইজড হাসপাতালের সামনে আজ শনিবার দুপুর দেড়টার দিকে সাংবাদিকদের এ কথা জানান তাঁরা। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, এনামুল হক শামীম, মির্জা আজম, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আবদুস সবুরসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

মোহাম্মদ নাসিম আজ শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে গত ১ জুন দুপুরে হাসপাতালে ভর্তি হন নাসিম। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল ‘পজিটিভ’ আসে। এর পরের তিন দিন পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও গত ৫ জুন সকালে নতুন জটিলতা তৈরি হয়। হঠাৎ করে তিনি ব্রেইন স্ট্রোক করেন। ওই দিন বিকেলে মস্তিষ্কে রক্তক্ষরণের সফল অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর নিবিড় পর্যবেক্ষণে থাকা নাসিমের শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। এরপর গত বুধবার তাঁর অবস্থা অপরিবর্তিত থাকলেও করোনা টেস্ট নেগেটিভ এসেছে বলে জানান চিকিৎসক।

লাইফ সাপোর্টে থাকার সময় করোনা নেগেটিভ হলে নাসিমকে সিঙ্গাপুরে পাঠাতে চেয়েছিল তাঁর পরিবার। কিন্তু তার আগেই তিনি পরপারে চলে যান।
বনানী কবরস্থানে মায়ের কবরের পাশে তাঁর মরদেহ দাফন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *