বন্যায় ভেঙ্গে গেছে তিস্তা বাঁধ

 রাজারহাট (কুড়িগ্রাম) সংবাদদাতা:
কয়েক দিনের টানা বর্ষনে উজানের পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে সৃষ্ট বন্যায় উপজেলায় ডাংরার হাট তিস্তা বাঁধের চতুড়া নামক ¯’ানে একটি পুরাতন কালভার্ট সহ ৪০মিটার বাঁধ ভেঙ্গে গেছে। ফলে তিস্তা রংপুর লালমনির হাট সহ বিভিন্ন এলাকার সাথে যোগাযোগ বি”িছন্ন হয়ে পড়েছে। দূর্ভোগে পড়েছে সাধারন ছিন্নমূল মানুষ।

চতুড়া গ্রামের রেজু মিয়া, বাবলু মিয়া ও আঃ রাজ্জাক জানান আমরা এখন বাধ্য হয়ে তিস্তা বাঁধ দিয়ে শহরে যাতায়ত করছি। তবে ঝুকি নিয়ে চলাচলের পর নিজ উদ্যোগে এলাকাবাসী একটি বাঁশের সাঁকো তৈরি করেন। এবারে বন্যায় তিস্তা বাঁধটি ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ কঠিন হয়ে পড়েছে।

এ ব্যাপারে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মাহমুদ হাসান জানান ভাঙ্গনকৃত বাঁধে কালভার্ট দেয়ার মতো আমাদের কোন পদক্ষেপ নেই। যেহেতু তিস্তা নদী খনন হ”েছ সেহেতু নতুন করে কাজ করার কোন ব্যব¯’া নেই। # ছবি সংযুক্ত

 

রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলার উদ্বোধন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা -২০২৪ খিস্টাব্দের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(১৮এপ্রিল) সকালে কেন্দ্রীয় স্কুল মাঠে প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x