বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের আগাম জামিন

ফরিদপুরের মানহানি মামলাতেও হাই কোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম। সোমবার তাকে আট সপ্তাহের আগাম জামিন দেয় বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাই কোর্ট বেঞ্চ। এর মধ্য দিয়ে দেশের বিভিন্ন জেলায় দায়ের হওয়া আট মামলাতেই আগাম জামিন পেলেন জাহাঙ্গীর। এদিন আদালতে তার পক্ষে শুনানি করেন আইনজীবী এম কে রহমান ।

মানবিক বাংলাদেশ সোসাইটি নামের একটি সংগঠনের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান বাদী হয়ে ফরিদপুরে জাহাঙ্গীরের বিরুদ্ধে এ মামলা করেছিলেন। গত ৩১ অগাস্ট ফরিদপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফরিদ উদ্দিন তার (জাহাঙ্গীরের) বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করেছিলেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীরকে গত বছরের ১৯ নভেম্বর দল থেকে বহিষ্কার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর এক সপ্তাহের মাথায় ২৫ নভেম্বর জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

ওই সময় জাহাঙ্গীরের বিরুদ্ধে ঢাকা, রাজবাড়ী, মাদারীপুর, পঞ্চগড়, ফরিদপুরসহ বিভিন্ন জেলায় মোট আটটি মামলা হয়। এর মধ্যে সাতটি মামলায় তিনি আগেই আগাম জামিন পেয়েছিলেন।

মেয়র পদ থেকে বরখাস্তের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে গত ১৪ অগাস্ট হাই কোর্টে রিট করেন জাহাঙ্গীর আলম। ওই রিটের উপরে শুনানির পর গত ২৩ অগাস্ট রুল জারি করে হাই কোর্ট। জাহাঙ্গীরকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয় রুলে।

আজ কোনো অভিযোগ নাই, অনুযোগও নাই : বিদায়ী আইজিপি

পুলিশের বিদায়ী মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, ‘যারা আমাকে নষ্ট রাজনীতির দুষ্ট চর্চায় তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন, আমার বিরুদ্ধে নানা সময়ে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x