বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কে যান চলাচল বন্ধ ঘোষণা

 শফিকুল  ইসলামঃ

সারা দেশের মতো আশুলিয়া থানা এলাকাতেও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও করোনা সংক্রমণ প্রতিরোধ করতে বাইপাইল- আব্দুল্লাহপুর মহাসড়কে যান চলাচল বন্ধের নির্দেশনা দিয়েছে ঢাকা জেলা পুলিশ। পাশাপাশি জরুরী প্রয়োজনে ব্যবহারকৃত গাড়ীর চালকদেরকে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করেছেন।

শুক্রবার (১০ এপ্রিল) রাত ১০টার সময় আশুলিয়া থানা পুলিশ বাইপাইল- আব্দুল্লাহপুর মহাসড়কটিতে বাঁশ বেধে এবং যান চলাচল বন্ধ সাইনবোর্ড দিয়ে মহাসড়কটি বন্ধ করে দেয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চত করেন আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) জিয়াউল হক।

তিনি জানান, ঢাকা ও নারায়ণগঞ্জসহ আশপাশের বিভিন্ন জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে সেই সব জেলা লকডাউন করা হয়েছে । লকডাউন করা এলাকা থেকে বিভিন্ন পরিবহনে করে মানুষ আশুলিয়া থানা এলাকায় ঢুকে পরছে। তাদের ঠেকাতে উধর্তন কর্মকর্তার নির্দেশে এই মহাসড়কের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে ঢাকাগামীরা বিকল্প হিসেবে ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে আমিন বাজর হয়ে যেতে পারবেন। আর চন্দ্রা গাজীপুর টাঙ্গাইল গামীরা আব্দুল্লাহপুর থেকে গাজীপুর হয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, এর আগে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে এসে এক ব্যক্তি আশুলিয়ায় অবস্থান করে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ আশুলিয়া ইউপি চেয়ারম্যানের সহায়তায় তাকে আইসোলেশনে রাখা হয়।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত মহাসড়কটি যান চলাচলে বন্ধ থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

এসময় মহাসড়কটিতে যান চলাচল বন্ধ থাকার বিষয়টি না জানায় অনেক জরুরী পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন পরিবহনের চালকরা বিপাকে পরেছেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *