বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ইবি ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী

ইবি প্রতিনিধিঃ
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় বিশ্ব পরিবেশ দিবস-২০২০ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। শুক্রবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বকুল, কদবেল, অামলকি, বহেরা ও কাঠ গোলাপ সহ ১০০ টি বিভিন্ন প্রকারের বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করে তারা।
জানা যায়, ইবি শাখা ছাত্রলীগের শেখ মিজানুর রহমান লালন ও ফয়সাল সিদ্দিকী অারাফাতের নেতৃত্বে ক্যাম্পাসের অভ্যন্তরে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়। এসময় তৌকির মাহফুজ মাসুদ, অাল-অামিন হোসেন, বিপুল ও নাঈম সহ শাখা ছাত্রলীগ বিদ্রোহী গ্রুপের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এবিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক শেখ মিজানুর রহমান লালন বলেন,  মুজিববর্ষ ও বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আমরা বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছি। জীবন ধারণের জন্য সবচেয়ে গুরুত্বপপূর্ণ মৌলিক চাহিদা হল অক্সিজেন। যা আমাদের যোগান দেয় উদ্ভিদ। জীবন ও পরিবেশের জন্য বৃক্ষরোপণের বিকল্প নেই। তাই পৃথিবীতে মানুষের বসবাসের স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখতে ক্যাম্পাসের অভ্যন্তরে ১০০ টি বৃক্ষরোপণ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *