বিসিএসসহ নিয়োগ পরীক্ষায় কঠোর সিদ্ধান্ত পিএসসির

পরীক্ষায় কোনো প্রার্থী কথা বললে, দেখাদেখি করলে প্রার্থিতা বাতিলের পাশাপাশি কড়া ব্যবস্থা নেবে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এমনকি পিএসসির ভবিষ্যতের সব পরীক্ষাতেও অবাঞ্ছিত ঘোষণা করা হতে পারে ওই প্রার্থীদের।

 

রবিবার দুপুরে পিএসসির এক বিশেষ সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত হয়। সভায় উপস্থিত ছিলেন পিএসসি চেয়ারম্যান, সদস্য, পরীক্ষা নিয়ন্ত্রকসহ গুরুত্বপূর্ণ কয়েকজন।

 

সূত্র জানায়, পরীক্ষা চলাকালে দেখাদেখি এবং এক প্রার্থী আরেক প্রার্থীর সঙ্গে কথা বলার বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আজ একটি প্রেজেন্টেশনের মাধ্যমে পিএসসি এসব অনৈতিক কাজ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

 

সভার সিদ্ধান্ত অনুযায়ী, পরীক্ষা চলাকালে দেখাদেখি বা কথা বললে প্রার্থীদের খাতা তাৎক্ষণিক নিয়ে নেওয়া হবে। তাকে আর পরীক্ষা দিতে দেওয়া হবে না। প্রয়োজনে প্রার্থিতাও বাতিল করা হতে পারে।

 

আগামী ২৪ জুলাই থেকে অনুষ্ঠিত হতে যাওয়া ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা থেকেই এই সিদ্ধান্ত প্রয়োগ করা হবে বলে পিএসসি সূত্রে জানা গেছে।

ভূমিকম্পে ধসে গেল তুরস্কের ১২৩ বছরের ঐতিহাসিক মসজিদ

তুরস্ক-সিরিয়ায় সংঘটিত শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এ সংখ্যা ৮ গুণ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x