বিস্ফোরণ নিয়ে সরকার রাজনীতি করছে : আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেছেন, ‘দেশের বিভিন্ন জায়গায় যে বিস্ফোরণগুলো হচ্ছে এগুলোকেও সরকার রাজনীতিকরণের চেষ্টা করছে। তারা রাজনীতি করছে জনগণের দৃষ্টি অন্যদিকে নিয়ে যাওয়ার জন্য। স্বৈরাচারদের যখন পতনের অবস্থানে চলে যায় তারা তখন এ ধরনের কর্মকাণ্ড করে।’তিনি বলেন, ‘আওয়ামী লীগের কোনো রাজনীতি নেই। এ দলটি রাজনৈতিকভাবে দৈন্যদশায় পড়ে গেছে। দেশের জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে সরকার অন্য ষড়যন্ত্রে নেমেছে।’

আজ শনিবার সকালে নগরীর কাজির দেউরি নুর আহম্মেদ সড়কে ‘গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা বাস্তবায়নের’ দাবিতে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্রঘোষিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বিএনপির বিপুল নেতাকর্মী অংশ নেন। নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে নুর আহম্মেদ সড়কের মূল অংশ থেকে শুরু হয়ে একদিকে কাজীর দেউরী মোড়, অন্যদিকে লাভলেইন হয়ে জুবলী রোড পর্যন্ত রাস্তার দুইপাশে মানববন্ধনে অবস্থান নেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, এস এম সাইফুল আলম, আবদুল মান্নান, এরশাদ উল্লাহ প্রমুখ।

অপরদিকে নগরীর শাহ আমানত সেতু এলাকায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত আরেকটা কর্মসূচিতে অংশ নেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, ‘কর্তৃত্ববাদী ও লুটেরা সরকার হিসেবে বহিঃবিশ্বে আওয়ামী লীগ সরকার পরিচিতি পেয়েছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন এ কর্তৃত্ববাদী সরকার মানুষের ভোটাধিকার, গণতন্ত্র, বাকস্বাধীনতা ও মানবাধিকার হরণ করেছে। এ অবস্থা থেকে পরিত্রাণের একমাত্র উপায় হচ্ছে জোরদার গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে একটি নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা।’

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন দক্ষিণ জেলা বিএনপি নেতা এনামুল হক, ইদ্রিস মিয়া, ইফতেখার মহসীন, মোশারফ হোসেন, নুরুল আনোয়ার চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, এস.এম. মামুন, নাজমুল মোস্তফা আমিন প্রমুখ।

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (এফডিসি) নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ শেষে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x