বেনাপোল বন্দর দিয়ে কাঁচামাল আমদানি শুরু

অনলাইন ডেস্কঃ

 

দুই সপ্তাহ ধরে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে কাঁচামাল আমদানি বন্ধ থাকার পর আজ শনিবার বিকাল থেকে পুনরায় শুরু হয়েছে পণ্য আসা।ফলে কর্মব্যস্ততা বেড়েছে বেনাপোল বন্দরে। বেনাপোল বন্দর দিয়ে- ফল, মাছ, আদা ও রশুন আমদানি শুরু হয়েছে।বেনাপোল বন্দর ব্যবহারকারী ব্যবসায়ী সাইদুর রহমান বলেন, ভারতের সঙ্গে বেনাপোল দিয়ে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় এ পথে আমদানিকারকদের আগ্রহ বেশি।কিন্তু কিছু বাণিজ্যিক সমস্যার কারণে বেনাপোল বন্দর থেকে ব্যবসায়ীরা মুখ ফিরিয়ে নিয়েছিল। তবে শনিবার থেকে পুরোদমে আবারও শুরু হয়েছে এ পথে কাঁচামাল আমদানি। এতে বৃদ্ধি পাচ্ছে সরকারের রাজস্ব আয়।

বেনাপোল বন্দরের শ্রমিক তরিকুল ইসলাম বলেন, হঠাৎ কাঁচামাল আমদানি বন্ধ হয়ে যাওয়ায় আমরা মানবেতর জীবনযাপন করছিলাম। আবার চালু হওয়ায় আমরা বেশ খুশি।বেনাপোল কাস্টমস হাউসের সহকারী কমিশনার উওম চাকমা জানান, কাঁচামাল আমদানি বন্ধ থাকার পর শনিবার থেকে পুনরায় শুরু হয়েছে কাঁচামাল আমদানি। বর্তমানে বন্দরে ২৪ ঘন্টা বাণিজ্যিক কার্যক্রম চলমান রয়েছে। ব্যবসায়ীরা যাতে দ্রুত পণ্য খালাস করে নিতে পারে সেজন্য সব ধরনের নির্দেশনা দেয়া হয়েছে।যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল বন্দর দিয়ে প্রতিদিন প্রায় ৪০০ থেকে সাড়ে ৪০০ ট্রাক পণ্য আমদানি হয়ে থাকে।

উল্লেখ্য, ঘোষণা ছাড়া অতিরিক্ত পণ্য আমদানির অভিযোগ এনে ৩০ নভেম্বর বিজিবি সদস্যরা যশোর থেকে ৯ ট্রাক পানপাতা আটক করে। এর জের ধরে বেনাপোল বন্দরে কাঁচামাল আমদানি বন্ধ করে দেন ব্যবসায়ীরা।

গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে হচ্ছে ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x