ভাড়াটিয়া সাংবাদিক রেখে জীবন নগর আলিপুরে চলছে অবৈধভাবে মাটি বিক্রির মহাউৎসব

জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের আলীপুর গ্রামে কোন অনুমতি ছাড়াই,ভাড়াটিয়া সাংবাদিক দিয়ে চলছে রমরমা মাটি বিক্রির মহড়া।

আজ রবিবার (২৩ মে) বাঁকা রাখাল শাহ নিকটস্থ আলিপুর আদি যুগের গভীর পুকুর হতে এই মাটি উত্তোলন অভিযোগ উঠেছে।আর এই মাটির মালিক  কথিত জীবননগরের সাংবাদিক হুমায়ুনের অজ্ঞাত নামা আত্মীয়র।

উপস্থিত সাংবাদিক, এলাকাবাসী জানায়, গত ৭ দিন ধরে আদি, এই গভীর পুকুর থেকে অবৈধভাবে মাটি বিক্রি করছে হুমায়ুন। সে বিভিন্ন প্রভাবশালীর নাম ভাঙ্গিয়ে চালিয়ে যাচ্ছে তার এই মাটি বিক্রি মহাউৎসব। আরও জানা গেছে, মাটি কাটার ঘটনাস্থলে কোন সাংবাদিক তথ্য নিতে গেলে তাদেরকে বাইরে থেকে ভাড়াটিয়া পুলিশ এনে চাঁদাবাজি মামলা দেওয়ার হুমকি দেয়।

জানা যায়  তারা বেশ কয়েকজন মিলে এই মাটি বিভিন্ন বাসাবাড়ি, মসজিদ, স্কুলের ঠিকাদারদের কাছে ৬০০ টাকা থেকে ৮০০ টাকা গাড়ি প্রতি বিক্রি করছে। কিন্তু সাংবাদিক এবং উচ্চপর্যায়ের কর্মকর্তাদের জানানো হচ্ছে টাকা ছাড়াই মাটি বিক্রি করা হচ্ছে। আরো বলছে তাদের এই মাটি বিনিময়ের মাধ্যমে পুকুর খনন ও পুকুরের পাড় মেরামত করে তারাই মাটি নিয়ে যাচ্ছে।

আসলে এলাকাবাসী জানিয়েছে, এই পুকুরের মাটি বিক্রি করা হচ্ছে। আর এই বিষয়ে দৈনিক আমাদের খবর জেলা প্রতিনিধি ঘটনাস্থলে তথ্য নিতে গেলে। তাকে বেঁধে রেখে চাঁদাবাজির মামলা দেওয়ার হুমকি দেয় সাংবাদিক হুমায়ুন ও তার দলবল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *