ভারতে ভয়াবহ কোভিড ঝড় বয়ে যাচ্ছে প্রতি চার সেকেন্ডে আক্রান্ত ১ জন

ভয়াবহ কোভিড ঝড় বয়ে যাচ্ছে ভারতের ওপর দিয়ে। গত বুধবার একদিনে শনাক্ত হয়েছেন ৩ লাখ ১৪ হাজার জন। প্রতিদিন কোভিডে মৃতের সংখ্যাও এখন ২ হাজারের বেশি। একদিনে সর্বোচ্চ সংক্রমণের যে রেকর্ড এতদিন যুক্তরাষ্ট্রের ছিল তা ভেঙে ফেলেছে ভারত।

এ নিয়ে দেশজুড়ে চাঞ্চল্যের মধ্যেই গতকাল দেশটির সুপ্রিম কোর্টের তিন সদস্যের বেঞ্চ কেন্দ্রীয় সরকারের কোভিড মোকাবিলায় নেয়া ব্যবস্থাগুলো পর্যালোচনার সিদ্ধান্ত নিয়েছেন। এতে কেন্দ্রীয় সরকারের অক্সিজেন সরবরাহ, কোভিড চিকিৎসার ওষুধ এবং ভ্যাকসিন নীতি পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।এদিকে, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও দেশের কোভিড পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বিগ্ন হয়ে উঠেছেন।

এরইমধ্যে তিনি পশ্চিমবঙ্গ সফর বাতিল ঘোষণা করেছেন।শুক্রবার প্রদেশটির রাজধানী কলকাতাসহ আরো চারটি জায়গায় সফর করার কথা ছিল মোদির। সেই সফর বাতিল করে রাজধানী নয়াদিল্লিতে একইদিনে একটি বৈঠক ডেকেছেন তিনি।

এ মাসের প্রথম দিক থেকেই ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করে। অবস্থা এতটাই ভয়ঙ্কর যে প্রতি চার সেকেন্ডে একজন করোনা আক্রান্ত হচ্ছেন। বিজ্ঞানীদের মতে, আগামী তিন সপ্তাহ অত্যন্ত খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাবে ভারত।

এই অবস্থায় পরিস্থিতি কোন্‌ দিকে যাবে তা অনেকটাই অনুমেয়। ভারতীয় চিকিৎসকদের মতে, করোনার প্রথম ঢেউয়ের পর ভারতীয়রা এতটাই বেলাগাম হয়ে গিয়েছিল যে তারা সামাজিক দূরত্ববিধিকে বুড়ো আঙ্গুল দেখায়।

স্যানিটাইজেশন ও মাস্ক পরার কথা বিস্মরণের বিবরে ঠেলা হয়। ফলে, দ্বিতীয় ঢেউ জাঁকিয়ে বসে। এই ঢেউ এতোটাই ভয়ঙ্কর হয় যে তার প্রথমবারকেও টপকে গেছে। পরিণতিতে প্রতিদিন তিন লাখের বেশি মানুষ সংক্রমিত হচ্ছে। আশঙ্কা করা হচ্ছে, এমন অবস্থা বজায় থাকলে মে মাসের দ্বিতীয় সপ্তাহে ভারতে তিরিশ থেকে পঁয়ত্রিশ লাখ দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়াতে পারে।

আশুলিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

আশুলিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালিত। ১৫ আগস্ট ২০২২ই রোজ সোমবার বিকেল ৩ ঘটিকায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x