মাদারীপুরে জেএমবির এক সক্রিয় সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার :

র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের একটি চৌকস দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে রোববার বিকেলে ঢাকার আদাবর এলাকা থেকে মো. রবিউল আওয়াল রিজন (২৭) নামে একজন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত জেএমবি সদস্য রংপুর জেলার পীরগঞ্জ থানার সানেরহাট পার্বতীপুর এলাকার মো.আব্দুল মমিন মন্ডলের ছেলে। তিনি ঢাকার আদাবর এলাকায় থাকতেন। সোমবার দুপুরে গ্রেফতারকৃত জেএমবি সদস্যকে আদালতের মাধ্যমে মাদারীপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

র‌্যাব ৮ মাদারীপুর ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম সোমবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গ্রেফতারকৃত আসামি মো. রবিউল আওয়াল রিজনের নামে মাদারীপুরের রাজৈর থানায় একটি মামলা রয়েছে। ওই মামলার তদন্ত করছে র‌্যাব ৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা। রিজন বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে।

সে বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। এছাড়া পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও আসামি রিজনের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।গ্রেফতারকৃত জেএমবি সদস্যর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাহার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *