মুজিববর্ষ উপলক্ষে ইবিতে সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২ টায় আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে আইন অনুষদের সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়।
এসময় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে দেশপ্রেম ভিত্তিক কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান, তাৎক্ষণিক একক অভিনয় ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। এছাড়াও এর আগে অনুষ্ঠিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগির ফলাফলও ঘোষণা করা হয়। আগামী মার্চ মাসে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।
অনুষ্ঠানে বিভাগের প্রভাষক শাহিদা আখতার আশার সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সেলিম তোহা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুন। এছাড়াও আল-ফিকহ অ্যান্ড লিগাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাসির উদ্দীন, আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুন, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মেহেদি হাসান ও বনানী আফরিন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির স্বপ্নদ্রষ্টা। আমাদের সৌভাগ্য যে, এমন মহান মানুষের জন্মশতবার্ষিকী উদযাপনের সুযোগ পাচ্ছি। এই সৌভাগ্য স্মরণে রাখতেই এমন আয়োজন।’

ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তন সম্ভব না। ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x