মেঘনার মনপুরা এলাকায় ট্রলারডুবি, ১৬ জেলে জীবিত উদ্ধার

ভোলার চরফ্যাশন উপজেলায় মেঘনায় একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। তবে ওই ট্রলারে থাকা ১৬ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।শনিবার বিকালে মেঘনার মনপুরা এলাকায় ঝড়ের কবলে পড়ে ১৬ জেলে নিয়ে ওই ট্রলারটি ডুবে যায়।

উদ্ধারকৃত জেলেরা হলেন— ট্রলার মালিক আবু সাইদ গাজী (৪৫), মাঝি আরজু (৫০), জেলে আরিফ (২৮), সাগর (২৫), সিরাজ (৪০), আবুল বারী (৫০), আখতার বকশি (৩০), শরিফ (২৫), সোহেল (৫০), গফুর (৩০), জাকির (২৫), আলতাফ (২৫), আলাউদ্দিন (৩০), আল আমিন (৩০), সুফিযান (২০) ও নাসির (২৫)। তারা সবাই চরফ্যাশন উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা।

মনপুরা জেলে সমিতির সভাপতি নাছির মহাজন জানান, শুক্রবার রাত ৮-৯টার দিকে চরফ্যাশন উপজেলার সারামজঘাট থেকে ১৬ জেলে নিয়ে একটি ফিশিং ট্রলার সাগরে মাছ শিকার করতে যায়।রাতে বঙ্গোপসাগরের চরপিয়াল পয়েন্টে ঝড়ের কবলে পড়ে ওই ফিশিং ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারের জেলেরা কেউ ডুবন্ত ট্রলারে, কেউ সাঁতরিয়ে চরে আশ্রয় নেন। কেউ আবার কেওড়াগাছে ঝুলে জীবনরক্ষা করেন।

খবর পেয়ে শনিবার মনপুরা কোস্টগার্ডের একটি দল ঘটনাস্থলে গিয়ে জেলেদের জীবিত উদ্ধার করে।কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন্স অফিসার লেফটেন্যান্ট শাফকাত জানান, ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ডুবে যাওয়া ট্রলারের সব জেলেকে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা জীবিত উদ্ধার করেছেন বলেও জানান তিনি।

চরমানিকা কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার এম জমির হোসেন (সিপিও) বলেন, খবর পেয়ে চরফ্যাশন ও মনপুরার কোস্টগার্ডের দুটি ইউনিট ঘটনাস্থল থেকে ১৬ জেলেকে জীবিত উদ্ধার করে। পরে তাদের আত্মীয়স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। চরফ্যাশনের স্থানীয় জেলেরা সন্ধ্যায় ভাটার সময় ওই ট্রলারটি উদ্ধার করে ইতোমধ্যে চরফ্যাশনের উদ্দেশে রওনা হয়েছেন।

পুঁজিবাজারে ক্রেতাশূন্য ১৬৮ কোম্পানির শেয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬৮ কোম্পানির শেয়ার কেনার প্রতি আগ্রহ হারিয়েছেন বিনিয়োগকারীদের। বুধবার (২৮ সেপ্টেম্বর) লেনদেন শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x