মেয়ের চিঠি চিকিৎসক বাবাকে

ছয় বছরের এক শিশু তার চিকিৎসক বাবার কাছে আবেগঘন চিঠি লিখেছে। চিঠিতে করোনাভাইরাসকে মেরে দিয়ে তাড়াতাড়ি বাবাকে বাসায় ফিরতে বলেছে সে।গত ২২ মার্চ থেকে এই চিকিৎসক তাঁর একমাত্র মেয়ে ও পরিবারের অন্যদের থেকে দূরে থাকছেন। এদিনের পর তিনি কর্মস্থল গাজীপুর থেকে আর বাসায় ফেরেননি। তিনি গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত।

করোনাভাইরাস বিস্তারের বর্তমান পরিস্থিতিতে এই চিকিৎসক গণমাধ্যমে নিজের ও পরিবারের সদস্যদের নাম-পরিচয় প্রকাশ করতে চাননি। তবে তিনি টেলিফোনে গণমাধ্যমের সঙ্গে আলাপে মেয়ের কাছ থেকে পাওয়া চিঠি নিয়ে কথা বলেন। তিনি বলেন, ‘গণমাধ্যমে চিকিৎসকদের নিয়ে নেতিবাচক খবর প্রকাশিত হচ্ছে। বিভিন্ন আলোচনায় প্রাধান্য পাচ্ছে, চিকিৎসকেরা কর্মস্থলে যাচ্ছেন না।

তবে ঢালাওভাবে এসব অভিযোগ সত্য নয়। দেশের এই পরিস্থিতিতে যে চিকিৎসকই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন, তাঁদের এবং তাঁদের পরিবারের এমন গল্প আছে। তাই মেয়ের কাছ থেকে মেসেঞ্জারে চিঠি পেয়ে আবেগ নিয়ন্ত্রণ করতে পারিনি। মেয়ে মেসেঞ্জারে চিঠি দেওয়ার পর ড্রাইভার আমার প্রয়োজনীয় জিনিস আনতে বাসায় যান। তখন মেয়ে আবার সেই চিঠি ড্রাইভারের কাছে দিয়ে দিয়েছে। আমি চিঠি পড়তে পারব কি না (মেয়ের ধারণা আমি বানান করে পড়তে পারব না), সে চিন্তাও সে করেছে।’

বিভিন্ন স্থানে বিদ্যুৎ আসতে শুরু করেছে

জাতীয় গ্রিডে বিপর্যয়ের পর বিকেল সাড়ে ৫টা থেকে রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ সরবারহ চালু হয়েছে। ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x