যে ফর্মেশনে খেলবে ব্রাজিল

আর্জেন্টিনা ইতোমধ্যেই বিশ্বকাপে ম্যাচ খেললেও এখনও মাঠে নামা হয়নি ৫ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলের। দলটি কাতার বিশ্বকাপের অন্যতম ফেভারিট হিসেবেই অংশ নিচ্ছে। শিরোপা জিততে মরিয়া অনেকটা ব্রাজিল গোপনেই অনুশীলন সারছে।

ব্রাজিলের অনুশীলনে প্রবেশের সুযোগ পাচ্ছে না সংবাদমাধ্যমও। বুধবার (২৩ নভেম্বর) দিবাগত রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। আর্জেন্টিনার এমন অপ্রত্যাশিত পরাজয়ের পর জেতার জন্য মুখিয়ে থাকবে ব্রাজিল।

অবশ্য ব্রাজিলের কোচ তিতে দলকে হারের মুখে ফেলতে চান না। তাই কাল সার্বিয়ার বিপক্ষে আক্রমনাত্মক কৌশল। এই কৌলশের কারণে এই প্রথম দুই ডিফেন্সিভ মিডফিল্ডারের বদলে এক ডিফেন্সিভ মিডফিল্ডারকে রাখা হবে একাদশে। ফরমেশন হবে ৪-১-২-৩। মানে চার ডিফেন্ডারের সামনে এক ডিফেন্সিভ মিডফিল্ডার।

এরপর দুই মিডফিল্ডার এবং তিন ফরোয়ার্ড। সেলেসাওদের আক্রমণভাগের মূল দায়িত্বে থাকবেন নেইমার ও রিচার্লিসন। দুই পাশ থেকে তাদের সঙ্গ দেবেন ভিনিসিয়ুস জুনিয়র ও রাফিনিয়া। আর মিডফিল্ডে মাঠ মাতাবেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ফ্রেদ ও ওয়েস্ট হাম তারকা লুকাস পাকেতা। পাকেতা অবশ্য অনেকটা মধ্যমাঠ ও আক্রমণভাগের মাঝামাঝিই খেলবেন। গোলবারের ভূমিকায় যথারীতি অ্যালিসন।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: অ্যালিসন, দানিলো, মার্কুইনিয়োস, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, ফ্রেড, লুকাস পাকুয়েতা, রাফিনিয়া, রিচার্লিসন, নেইমার ও ভিনিসিয়াস জুনিয়র।

কপাল খুলেছে বর্ডার হাটের ক্রেতা বিক্রেতাদের

 কুড়িগ্রাম সংবাদদাতাঃ দীর্ঘ তিন বছর পর আজ খুলে দিয়েছে ভারত-বাংলা বর্ডার হাট। মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর জন্য দীর্ঘদিন বন্ধ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x