যৌতুক হিসেবে ২১ নখের বিরল কচ্ছপ চাওয়ায় পাত্রীপক্ষের মামলা

যৌতুক হিসেবে ২১ নখের বিরল কচ্ছপ ও কালো ল্যাব্রাডর চাওয়ায় মামলা দেয়া হলো ভারতের মহারাষ্ট্রের একটি পরিবারকে। পাত্রীপক্ষের থেকে এর আগে দুই দফায় ১২ লাখ রূপি যৌতুক নেন পাত্রপক্ষ। কিন্তু এরপরেও তারা দাবি করতে থাকেন বিরল ওই কচ্ছপ, কালো ল্যাব্রাডর কুকুর ও একটি দামি বুদ্ধ মূর্তি।

পাত্রীপক্ষ এগুলোও যোগারের চেষ্টা করে কিন্তু ওই কচ্ছপটি বিরল হওয়ায় তারা সেটি যৌতুক হিসেবে দিতে ব্যর্থ হন। এ কারণে এই বিয়ে ভেঙ্গে দেয় পাত্রপক্ষ। একইসঙ্গে এর আগে গ্রহণ করা অর্থও ফেরত দিতে অস্বীকৃতি জানায় তারা। ফলে বাধ্য হয়ে পাত্রসহ পুরো পরিবারের বিরুদ্ধে মামলা দিতে বাধ্য হয় পাত্রীর পরিবার।

টাইমস অব ইন্ডিয়ার খবরে জানানো হয়, গত ফেব্রুয়ারিতে উভয় পক্ষের মধ্যে এনগেজমেন্ট স¤পন্ন হয়।সেসময় ২ লাখ রূপি এবং ১০ গ্রাম সোনা দেয়া হয় পাত্রপক্ষকে।

এরপরে আরও ১০ লাখ রূপি গ্রহণ করে পাত্রপক্ষ। কিন্তু এরপরেও থেমে যায়নি তারা। দাবি করতে থাকে বিরল প্রজাতির ওই কচ্ছপ কিনে দেয়ার। এর বাজারমূল্য ৫ থেকে ১০ লাখ রূপি। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত পাত্র ভারতীয় সেনাবাহিনীর সদস্য।

দেশটিতে অনেকেই বিশ্বাস করেন ২১টি নখওয়ালা ওই বিরল কচ্ছপ ভাগ্যবদল করতে পারে। তদন্তকারী সাব-ইনস্পেক্টর সাধনা অবহাড় বলেন, যৌতুকের দাবি মেটাতে না পেরে পাত্রীর বাবা অত্যন্ত অসহায় হয়ে আমাদের কাছে এসেছিলেন।

ওই পাত্রসহ মোট ছয়জনের বিরুদ্ধে ভারতীয় দ-বিধির ৪২০, ৪০৬ এবং ৩৪ ধারায় বিশ্বাসভঙ্গ এবং প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তের পর হয়তো আরও ধারা যোগ করা হবে।

পুঁজিবাজারে ক্রেতাশূন্য ১৬৮ কোম্পানির শেয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬৮ কোম্পানির শেয়ার কেনার প্রতি আগ্রহ হারিয়েছেন বিনিয়োগকারীদের। বুধবার (২৮ সেপ্টেম্বর) লেনদেন শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x